শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৭ মে, ২০২৪, ০৩:৫১ দুপুর
আপডেট : ১৭ মে, ২০২৪, ০৩:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আড়িখোলা স্টেশনে ট্রেনের স্টপেজ দাবিতে মানববন্ধন

বিল্লাল হোসেন, কালীগঞ্জ: [২] কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘এগারো সিন্ধুর এক্সপ্রেস’ ও চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ‘চট্টলা এক্সপ্রেস’ ট্রেন দুটির গাজীপুরের কালীগঞ্জের আড়িখোলা স্টেশনে স্টপেজ দাবিতে মানববন্ধন করেছেন সাধারণ যাত্রীরা।

[৩] শুক্রবার (১৭ মে) সকালে আড়িখোলা স্টেশনে এ কর্মসূচি পালন করা হয়। পরে বিক্ষুব্ধরা ট্রেন স্টপেজ দাবিতে বিভিন্ন রকম স্লোগান দিতে থাকে। এসময় রেলওয়ে আইন শৃঙ্খলা বাহিনী স্টেশনটি তাদের আয়ত্বে নিয়ে নেন এবং শান্তিপূর্ন ভাবে মানববন্ধন করা নির্দেশ দেন।

[৪] মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে রেল যোগাযোগ আধুনিকায়ন করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মানব বন্ধনের আহবায়ক খন্দকার মুরাদ বলেন, বর্তমান সরকারের অনেকগুলো সাফল্যের মধ্যে অন্যতম সাফল্য হলো রেল যোগাযোগকে উন্নত করা। ইতিমধ্যে অন্যান্য অঞ্চলের মানুষ এ সেবা থেকে সুবিধা পেলেও আমরা রাজধানী শহরের নিকটাবর্তী জেলার মানুষ হয়েও তা থেকে সম্পূর্ণ বঞ্চিত। সকল যাত্রীদের পক্ষ থেকে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামানের কাছে থেকে স্বাক্ষরিত একটি দরখাস্ত আমরা রেল মন্ত্রনালয়ের দপ্তরে দেওয়ার চেষ্টা করছি। আশা করছি সরকার আমাদের জন্য দুটি ট্রেন স্টপেজের ব্যাবস্থা করে দিবে।

[৫] প্রতিদিন ঢাকায় যাতায়াত করে এমন এক যাত্রী মোহাম্মদ বাহার জানান, আমি ঢাকায় ব্যবসা করি প্রতিদিন আমাকে যাতায়াত করতে হয়। সকালবেলা ট্রেন মিস করলে আর ট্রেনে যাওয়ার কোন সুযোগ থাকে না। বাই রোডে যেতে অনেক সময় লেগে যায়। 

[৬] আরেক চাকরিজীবী যাত্রী সোহরাব মিয়া জানান, ভোর বেলা কোন কারণে ট্রেনে যেতে না পারলে অফিস টাইম ধরতে পারিনা।

[৭] এ বিষয়ে আড়িখোলা রেলস্টেশন মাষ্টার মো. আরমান হোসেন  প্রতিবেদক জানান, মাত্র ২টি ট্রেন এখানে স্টপেজ দেয়। তার মধ্যে ১টি অনেক ভোরে, আরেকটি সকালে। বাকি দিনের মধ্যে আর কোন ট্রেন নেই। এই দুইটি ট্রেনের জন্যই যাত্রী হয় অনেক। অনেকে টিকেট করে ফেরৎ যান উঠতে না পেরে। আরো ২টি ট্রেন যদি এখানে স্টপেজ দেয় তাহলে স্টেশনের আয় বাড়বে এবং এ এলাকার মানুষেরও উপকার হবে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়