শিরোনাম
◈ পাসপোর্ট অফিসে ভোগান্তি কিছুটা কমেছে, জনবল বাড়ানোর তাগিদ  ◈ কিরগিজস্তানের পরিস্থিতি নিয়ন্ত্রণে, বাংলাদেশি শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ দূতাবাসের ◈ কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলা: সাহায্য চাইলেন বাংলাদেশিরা  ◈ সংসদ ভবন এলাকায় দুই প‌ক্ষে‌র সংঘর্ষে শিক্ষার্থী নিহত ◈ আবারও বাড়লো সোনার দাম, ভরি ১১৮৪৬০ টাকা ◈ ভেবেছিলাম দেশের সমস্যা ক্ষণস্থায়ী, এখন আরও বেড়েছে: এডিটরস গিল্ড ◈ দেশের উন্নয়ন দেখে বিএনপি’র মাথা খারাপ হয়ে গেছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ যুক্তরাষ্ট্র স্মার্ট প্রাণিসম্পদ প্রকল্পে ৩৪ মিলিয়ন ডলার সহায়তা দিবে ◈ সিটি টোলের নামে চাঁদাবাজি বন্ধ হলে কাঁচাবাজারে দাম কমবে: সাঈদ খোকন ◈ নরসিংদীতে পৃথক বজ্রপাতের ঘটনায় মা-ছেলেসহ চারজন নিহত

প্রকাশিত : ০৬ এপ্রিল, ২০২৪, ০৩:২১ দুপুর
আপডেট : ০৬ এপ্রিল, ২০২৪, ০৩:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে মোটরসাইকেলে ঢাকা ছাড়বে ১২ লাখ মানুষ: যাত্রী কল্যাণ সমিতি

মুযনিবীন নাইম: [২] এবারের ঈদ যাত্রায় মোটরসাইকেলে ঢাকা ছাড়বে ১২ লাখ মানুষ। বাসের অতিরিক্ত ভাড়া ও প্রয়োজনীয় টিকিট না পাওয়ায় এবার মোটরসাইকেলে যাত্রী বাড়বে। এর মধ্যে ৩০ শতাংশ ব্যক্তিগত মোটরসাইকেল ও ৭০ শতাংশ রাইডশেয়ারিং করবে।

[৩] শনিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনালের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে এসে এসব কথা বলেন যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক।

[৪] তিনি বলেন, গণপরিবহন সংকট ও প্রয়োজনীয় টিকিট না পাওয়ায় মোটরসাইকেল বেশি চলবে। সবাই বেপরোয়া গতিতে চলে। মোটরসাইকেল চালকদের সাবধান হওয়া প্রয়োজন। মনে রাখতে হবে সময়ের চেয়ে জীবনের মূল্য বেশি।

[৫] বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে দাবি করে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব বলেন, বাড়তি ভাড়া বন্ধে সরকার ভিজিলেন্স টিম করেছে। কিন্তু ভিজিলেন্স টিম অফিসে বসে থাকে। তারা মনিটরিং করে না। অনেক যাত্রী অল্প দূরত্বে গেলেও বেশি ভাড়া আদায় হচ্ছে। কোনো যাত্রী হয়তো টাঈাইল যাবে অথচ বাসটির গন্তব্য বগুড়া হলে বগুড়া পর্যন্ত ভাড়া আদায় হচ্ছে। অনেক স্টেশনে যাত্রীদের বসার জায়গা নেই। সড়ক নৌ পরিবহন সিদ্ধান্ত বাস্তবায়ন হয়নি। এখনো সড়কে ইজি বাইক চলছে। ফলে বাসের ট্রিপ সংখ্যা কমে গেছে। সম্পাদনা : কামরুজ্জামান

এমএন/কে/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়