শিরোনাম

প্রকাশিত : ০২ মার্চ, ২০২৩, ০৯:০০ রাত
আপডেট : ০২ মার্চ, ২০২৩, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গুলশানে রুডলফ জিএমবিএইচের নতুন অফিস উদ্বোধন

মনজুর এ আজিজ: বাংলাদেশের টেক্সটাইল রাসায়নিক সরবরাহকারী বৃহত্তম জার্মানি ভিত্তিক কোম্পানি ‘রুডলফ জিএমবিএইচ’ গুলশানে নতুন অফিস উদ্বোধন করেছে। নতুন টেক্সটাইল রাসায়নিক কারখানা নির্মাণ ও ব্যবসা পরিচালনার জন্য নতুন এ অফিস চালু করা হয়েছে। বুধবার গুলশান এভিনিউয়ের ‘টাওয়ার অফ আকাশে’ এক অনুষ্ঠানের মাধ্যমে রুডলফ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. অলিভার কুস্টারলে এবং ব্যবস্থাপনা পরিচালক সৌমিত্র গাঙ্গুলী অফিসটি উদ্বোধন করেন।

কোম্পানি সংশ্লিষ্টরা জানিয়েছে, রুডলফ জিএমবিএইচ টেক্সটাইল কেমিক্যাল উৎপাদনে বড় অঙ্কের বিনিয়োগ করতে যাচ্ছে। সংস্থাটিকে ইতোমধ্যেই নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (বিএসইজেড) পাঁচ একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে।

টেক্সটাইল শিল্প সংশ্লিষ্টরা জানান, রুডলফ বর্তমানে বাংলাদেশের টেক্সটাইল রাসায়নিক বাজারের প্রায় ২০ শতাংশ শেয়ার দখল করে শীর্ষ অবস্থানে রয়েছে।

রুডলফ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৌমিত্র গাঙ্গুলী বলেন, রাসায়নিক উৎপাদন কারখানার নির্মাণ কাজ খুব শিগগিরই শুরু হবে এবং আগামী বছরের জুনের মধ্যে এটি উৎপাদনে যাবে বলে আশা করা হচ্ছে। 

তিনি বলেন, আমরা নতুন অফিস চালু করতে পেরে এবং আমাদের গ্রাহকদের সর্বোত্তম সমাধান দিয়ে সেবা প্রদান চালিয়ে যেতে পেরে রোমাঞ্চিত। রুডলফ সর্বদাই অনন্য উদ্ভাবন নিয়ে বাংলাদেশি বাজারে অগ্রদূত এবং গ্রাহকদের প্রতিটি দিক থেকে তাদের আরো ভালোভাবে সমর্থন করার জন্য সর্বদা প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি অতিরিক্ত সংস্থানসহ এই নতুন অফিস সম্ভাব্য ব্যবসা বিকাশের সঙ্গে আমাদের গ্রাহকদের আরো এক ধাপ কাছাকাছি নিয়ে যাবে।

রুডলফ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ড. অলিভার কুস্টারলে বলেন, এই বিনিয়োগের মাধ্যমে রুডলফ বাংলাদেশি বাজারের প্রতি তার প্রতিশ্রুতি আরো জোরদার করছে। তিনি বলেন, বাংলাদেশের টেক্সটাইল শিল্পে অত্যন্ত সফল প্রবৃদ্ধিতে উদ্ভাবনী এবং টেকসই টেক্সটাইল সহায়কদের সঙ্গে অবদান রাখতে পেরে আমরা বেশ খুশি।
রুডলফ একটি জার্মান ভিত্তিক নেতৃস্থানীয় টেক্সটাইল কেমিক্যাল ও সহায়ক সরবরাহকারী, যেটি ১৯২২  সাল থেকে বিশ্ববাজারে সেবা দিয়ে আসছে। ১৯৯০ এর দশকের প্রথম দিকে বাংলাদেশে তার কার্যক্রম শুরু করে। ২০১৪  সাল থেকে লিয়াজোন অফিস প্রতিষ্ঠার পর বাংলাদেশে এর ব্যবসা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাচ্ছে।

এমএ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়