শিরোনাম
◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ০২ মার্চ, ২০২৩, ০৩:৪৭ দুপুর
আপডেট : ০২ মার্চ, ২০২৩, ০৩:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রমজানে যান চলাচল স্বাভাবিক রাখতে ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক

আতিকুল ইসলাম

জাফর খান: জনগণের দুর্ভোগ যেন না হয় সেটিকে গুরুত্ব দিয়ে সড়কে শৃঙ্খলা নিশ্চিতের তাগিদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। জাগো নিউজ

তিনি বলেন, এ লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য আমি সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানাচ্ছি। আমি চাই রমজান মাসে যেন কোনো অভিযান পরিচালনা করতে না হয়। বুধবার  সন্ধ্যায় নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে বাস মালিক-শ্রমিক সমিতির সঙ্গে এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন। 

রাজধানীতে অবস্থিত আন্তঃজেলা বাস টার্মিনালগুলো শহরের বাইরে নেওয়ার কার্যক্রমও শুরু হয়েছে বলে জানান মেয়র। তিনি বলেন, মেট্রোরেলের স্টেশনগুলোর সঙ্গে সমন্বয় করে টার্মিনাল নির্মাণ করা হবে। ট্রানজিট ওরিয়েন্টেড ডেভেলপমেন্টের মাধ্যমে যাত্রীদের সেবা নিশ্চিত করাসহ  টার্মিনাল নির্মাণের পূর্বে মহাখালী বাস টার্মিনালটির পেছনের অংশ বর্ধিত করে শৃঙ্খলাও ফিরিয়ে আনা হবে বলেও উল্লেখ করেন আতিক।  

সভায় বাস মালিক-শ্রমিক সংগঠনের নেতারা ঢাকা শহরের অভ্যন্তরে বাস কাউন্টার বন্ধ করা, দক্ষিণাঞ্চলের যেসব বাসের রুট পারমিট বন্ধ রয়েছে সেগুলোর রুট পারমিট দেওয়াসহ বেশ কিছু প্রস্তাবনা উত্থাপন করেন মেয়র আতিকের কাছে ।

এসময় মহানগরীর গণপরিবহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে দুই মেয়রের সঙ্গে একযোগে এবং ঐক্যবদ্ধভাবে কাজ করতে বাস মালিক-শ্রমিক সংগঠনের নেতারা অঙ্গীকার ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনেরে সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান, ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মশিউর রহমান রাঙা ও মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, ডিটিসিএ এর নির্বাহী পরিচালক সাবিহা পারভীন, যুগ্ম পুলিশ কমিশ (ট্রাফিক) এস এম মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

জেকে/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়