শিরোনাম
◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:৫৩ বিকাল
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিষ্ফোরণে দগ্ধ শিশুর মৃত্যু, আহত ৮

মোহাম্মদ সোহেল, নোয়াখালী: [২] নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডারের আগুনে আহত এক শিশুর মৃত্যু হয়েছে। ওই সময় রোহিঙ্গা নারী, শিশুসহ অগ্নিদগ্ধ হয়েছে ৮জন। 

[৩] নিহত মোহাম্মদ রাসেল (৪) ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের আজিজুল হকের ছেলে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম নেওয়ার পথে তার মৃত্যু হয়। এরআগে, একই দিন সকাল সোয়া ৮টার দিকে রোহিঙ্গা ক্যাম্পের ৮১নং ক্লাস্টারে গ্যাস সিলিন্ডারের গ্যাস খালী করার সময় এই দুর্ঘটনা ঘটে। 

[৪] আহতরা হচ্ছেন, ওই ক্লাস্টারের সফি আলমের মেয়ে মোবাশ্বেরা (৩), আবদুল হাকিমের ছেলে বশির উল্যাহ (১৫), আবদুর শুক্কুরের মেয়ে রশিদা (৩), আজিজুল হকের মেয়ে জোবায়েদা (১১), আমেনা খাতুন (২৪), মোহাম্মদ তৈয়বের ছেলে সফি (১২), সফি আলমের ছেলে রবিউল (৫), আজিজুল হকের ছেলে সোহেল (৫)।  

[৫] খোঁজ নিয়ে জানা যায়, একটি বেসরকারি সংস্থা রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস ভর্তি সিলিন্ডার সরবরাহ করে আসছে। সরবরাহকৃত সিলিন্ডারের গ্যাস শেষ হলে পুনরায় গ্যাস ভর্তি সিলিন্ডার সরবরাহ করে সংস্থাটি। শনিবার সকালে ক্যাম্পের ৮১নং ক্লাস্টারের সফি আলম তাঁর ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের গ্যাস শেষ হওয়ার আগেই নতুন গ্যাস সিলিন্ডার পাওয়ার লোভে পুরনো সিলিন্ডারে থাকা গ্যাস সিলিন্ডার থেকে সরাতে গ্যাসের সিলিন্ডারের মুখ খুলে দেয়। এসময় পাশের রান্না ঘরের আগুন থেকে গ্যাসে আগুন ধরে যায়। একপর্যায়ে গ্যাসের সিলিন্ডারটি বিকট শব্দে বিষ্ফোরণ ঘটে। এসময় ক্যাম্পের বারান্দায় খেলাধুলা করা অবস্থায় ৫শিশু সহ ৯জন আহত হয়। পরে অন্য রোহিঙ্গারা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। পরে অগ্নিদগ্ধদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে মেডিকেলে পাঠানো হয়। 

[৬] নোয়াখালীল পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত শিশুসহ ৭জনকে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য চট্রগ্রাম মেডিকেলে নেওয়ার পথে সন্ধ্যার দিকে শিশু রাসেলের মৃত্যু হয়। তাদের মধ্যে ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়