শিরোনাম

প্রকাশিত : ২০ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩৬ রাত
আপডেট : ২০ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইফোন ১৪ প্রোর ক্যামেরায় নতুন দুই সমস্যা

ফাইল ছবি

অনলাইন ডেস্ক: সম্প্রতি বাজারে ১৪ সিরিজের আইফোন উন্মোচন করেছে অ্যাপল। তবে উন্মোচনের দুই সপ্তাহ না পেরোতেই ব্যবহারকারীদের কাছ থেকে অভিযোগ আসা শুরু হয়েছে। বিশেষ করে আইফোন ১৪ প্রোর ব্যবহারকারীরা ক্যামেরা ব্যবহারের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হচ্ছেন। খবর টেকটাইমস।

ব্যবহারকারীদের অভিযোগ সাধারণভাবে ব্যবহারের সময় ক্যামেরা নড়ে যায় এবং ইনস্টাগ্রাম, টিকটকসহ অন্যান্য প্লাটফর্মে ব্যবহারের সময় অদ্ভুত শব্দ হতে থাকে। ১৪ প্রোর কিছু ব্যবহারকারী টুইটারে তাদের ১ হাজার ডলার স্মার্টফোনের উদ্ভট ক্যামেরা পারফরম্যান্সের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে। ভার্জ প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, অ্যাপলের আইফো ১৪ প্রো ও প্রো ম্যাক্সে গুরুতর কিছু সমস্যা রয়েছে। ব্যবহারকারীরা দুটি সমস্যার কথা প্রকাশ করেছে।

প্রথমত, প্রিমিয়াম ক্যাটাগরির স্মার্টফোনগুলোর ক্যামেরা লেন্স অস্বাভাবিকভাবে কাঁপতে থাকে। গাড়িতে চলার সময় যেমনটা হাত কেঁপে থাকে ঠিক তেমনি। যে কারণে ছবি ও ভিডিও অত্যন্ত ঘোলা হয়। পরের সমস্যাটি খুব বড় না হলেও ভবিষ্যতের জন্য মারাত্মক। ভার্জের তথ্যানুযায়ী, কয়েকজন ব্যবহারকারী তাদের ক্যামেরা ব্যবহারের সময় উদ্ভট আওয়াজ হওয়ার বিষয়টি জানিয়েছে। আওয়াজটি ক্যামেরার লেন্স থেকে আসতে থাকে। তেমন ক্ষতিকর না হলেও ব্যবহারকারীদের অভিযোগ, আওয়াজটি কারণে ডিভাইসের ভেতরে কোনো সমস্যা হচ্ছে বলে মনে হয়।

৯টু৫ম্যাক প্রকাশিত সাম্প্রতিক এক প্রতিবেদনের তথ্যানুযায়ী, আইফোন ১৪ প্রোর ব্যবহারকারীরা যখন সেলফোনে থার্ড পার্টি অ্যাপের মাধ্যমে ছবি ও ভিডিও ধারণ করতে যায় তখনই উদ্ভট শব্দ তৈরি হয় এবং ক্যামেরা কাঁপতে থাকে। অ্যাপগুলোর মধ্যে টিকটক, স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগমাধ্যমও রয়েছে।

৯টু৫ম্যাক আরো জানায়, রেডিটের একজন আইফোন ১৪ প্রো ব্যবহারকারী জানান, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাট ব্যবহারের সময় ফ্ল্যাগশিপ ডিভাইসটি মারাত্মকভাবে কাঁপতে থাকে। আরেকজন ব্যবহারকারী জানান, স্ন্যাপচ্যাট ব্যবহারের সময় ডিভাইসের ক্যামেরা অনেক কাঁপে এবং উদ্ভট শব্দ করতে থাকে। তবে এ সমস্যার বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়