শিরোনাম
◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চার জেলায় কারফিউ চলবে, অন্যগুলোর সিদ্ধান্ত জেলা প্রশাসনের ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ অফিস খোলা থাকবে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার, কারফিউর মেয়াদ বাড়লো ◈ অগ্রাধিকারভিত্তিতে বাছাইকৃত এলাকায় চালু করা হবে ব্রডব্যান্ড ইন্টারনেট : জুনাইদ আহমেদ পলক ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত ◈ আপিল বিভাগের রায় অনুযায়ী কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করেছে সরকার

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট : ০৭ জুলাই, ২০২৪, ০৮:৪৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তিন মাসে বাংলাদেশ থেকে প্রকাশিত প্রায় ৭২ লাখ ভিডিও সরিয়েছে টিকটক

অনিক কর্মকার: [২] টিকটক সম্প্রতি চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ২০২৪) কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদন প্রকাশ করেছে। এই প্রান্তিকের নতুন ডেটা পয়েন্ট ও চলতি ধারা বা ট্রেন্ডের তথ্যও প্রতিবেদনে উঠে এসেছে। সূত্র: প্রথম আলো

[৩] রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ভিডিওভিত্তিক সামাজিক যোগাযোগমাধ্যম টিকটক।

[৪] প্রতিবেদনে বলা হয়েছে, ২০২৪ সালের প্রথম প্রান্তিকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের কারণে বাংলাদেশ থেকে টিকটকে প্রকাশিত ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও সরানো হয়েছে। 

[৫] প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ২০২৪ সালের প্রথম তিন মাসে বিশ্বজুড়ে টিকটক ১৬ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার ৩০৭টি ভিডিও সরিয়েছে, যা টিকটকে প্রকাশিত ভিডিওর প্রায় শূন্য দশমিক ৯ শতাংশ। এর মধ্যে ১২ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯৩টি ভিডিও স্বয়ংক্রিয় শনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত ও অপসারণ করা হয়েছে। 

[৬] অন্যদিকে ৬০ লাখ ৪২ হাজার ২৮৭টি ভিডিও যাচাই-বাছাই করে আবার টিকটকে ফিরিয়ে আনা হয়েছে। এ ছাড়া তরুণদের নিরাপত্তা নিশ্চিত করতে অ্যাকাউন্টও নিষ্ক্রিয় করেছে টিকটক। ব্যবহারকারীর বয়স ১৩ বছরের কম সন্দেহ হওয়ায় বিশ্বজুড়ে ২ কোটি ১৬ লাখ ৩৯ হাজার ৪১৪টি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়