শিরোনাম
◈ স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র করে আশা টিকিয়ে রাখলো জার্মানি ◈ চীনে শি জিনপিংয়ের পদত্যাগের দাবিতে প্রকাশ্যে বিক্ষোভ ◈ টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চালু না হলে দ্বীপে ধর্মঘট! ◈ বড় জয় দিয়ে শেষ ষোল নিশ্চিত করলো ক্রোয়েশিয়া ◈ ঘুষ নেওয়ার ভিডিও ভাইরাল, সেই ভূমি কর্মকর্তা বরখাস্ত ◈ ভারত মহাসাগর নিয়ে ১৯ দেশের বৈঠকে চীন, নেই ভারত ◈ জুলুম-নির্যাতন করে জনবিষ্ফোরণ ঠেকাতে পারবে না সরকার: মির্জা ফখরুল ◈ রাজনৈতিক অস্থিরতা ও করোনায় পিছিয়েছে প্রধানমন্ত্রীর জাপান সফর ◈ বিএনপির সঙ্গে জোট করার প্রশ্নই আসে না: রওশন এরশাদ ◈ সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে দুর্নীতি হলে কাউকে ছাড় নয়: হাইকোর্ট

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ১২:৩৬ রাত
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০৪:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘শয়তান’র টুইটার আইডিও ভেরিফায়েড

’শয়তানের’ টুইটার আইডি

ডেস্ক রিপোর্ট : ইলন মাস্ক টুইটার কিনে নেয়ার পরই একাধিক কঠোর সিন্ধান্ত নিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন। গণহারে কর্মী ছাঁটাই ছাড়াও টুইটার একাউন্টে ব্লু ব্যাজ পেতে নাকি প্রতি মাসে গুণতে হবে ৮ ডলার।

ইলন মাস্কের এমন ঘোষণার পরপরই ভুয়া অ্যাকাউন্ট খোলার হিড়িক পড়ে যায়। পরে সিন্ধান্ত থেকে সরে এসে ব্লু ব্যাজ সাবস্ক্রিপশন সেবা স্থগিত করে টুইটার কর্তৃপক্ষ।

জনপ্রিয় প্ল্যাটফর্মটিতে এর আগে ব্লু টিক কেবল রাজনীতিদ, বিখ্যাত ব্যক্তি, সাংবাদিকসহ অন্যান্য পাবলিক ফিগারদের ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্যই সীমাবদ্ধ ছিল। 

ফলে এই চিহ্নটি হয়ে উঠেছিল বিশ্বাসযোগ্যতার একটি প্রতীক। কিন্তু এবার রাতারাতি ব্লু ব্যাজ পেয়ে গেছে ‘শয়তান’ নামের একটি অ্যাকাউন্ট। তাতে হাস্যরসের সৃষ্টি হয়েছে।


ইংরেজিতে ‘শয়তান’ নামের ওই আইডি ঘুরে দেখা যায়, ৩ লাখ ৭ হাজার ফলোয়ার। প্রোফাইল ছবির স্থানে একটি কার্টুনের ছবি দেয়া।

এর আগে, যিশু খ্রিস্ট, রবলক্স, নেসলে, ফার্মাসিউটিক্যাল জায়ান্ট এলি লিলি, লকহিড মার্টিনের মতো খ্যাতনামা প্রতিষ্ঠানগুলোর নামে ব্লু টিক-যুক্ত ভুয়া অ্যাকাউন্ট ছড়িয়ে পড়ে। 

বাদ পড়েনি মাস্কের নিজের মালিকানাধীন প্রতিষ্ঠান টেসলা এবং স্পেসএক্সও। ফলে বিতর্কের মুখে শেষপর্যন্ত অর্থের বিনিময়ে ব্লু টিক সেবা স্থগিত করেন মাস্ক।

এএইচ

  • সর্বশেষ