শিরোনাম
◈ সৌদিতে কোরবানি ঈদের সম্ভাব্য তারিখ ঘোষণা ◈ শ্রম আইন লঙ্ঘনের সাজাপ্রাপ্ত মামলায় স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস ◈ ছুটি শেষে ঢাকায় ফিরছে কর্মজীবী মানুষ ◈ স্বাস্থ্যখাতে নতুন অশনি সংকেত অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স: স্বাস্থ্যমন্ত্রী  ◈ কৃষি খাতে ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ ৬০ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলার তালিকা প্রকাশ করুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি 

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামজা বাংলাদেশের হয়ে খেলবেন: কোচ হ্যাভিয়ার কাবরেরা

ফয়সাল আহমেদ: ইংলিশ প্রিমিয়ার লিগের (লেস্টার সিটির) হয়ে খেলা বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরী যোগ দিচ্ছেন জাতীয় দলে। কদিন আগে এমন গুঞ্জন ছড়ালেও পরে জানা যায় কিছুই ঘটেনি। তবে আজ হোক কিংবা কাল, এই মিডফিল্ডার বাংলাদেশের হয়ে খেলবেন বলে আশা করছেন বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ার কাবরেরা।

আগামী মাসেই বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। হোম ও অ্যাওয়ে ম্যাচ দুটিকে সামনে রেখে মার্চের শুরুতে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। সেখানে হামজা যোগ না দিলেও লাল-সবুজের জার্সিতে তার মাঠে নামার সম্ভাবনা উবে যায়নি বলেই মনে করেন বাংলাদেশের কোচ।

বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে ৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া দুই সপ্তাহের প্রস্তুতি ক্যাম্পের জন্য সৌদি আরবে রওনা হওয়ার আগে স্পানিশ এই কোচ বলেন, আমার মনে হয় হামজার পরিস্থিতি সম্পর্কে আমাদের খুব ইতিবাচক হতে হবে। অবশ্যই, ম্যানেজমেন্ট এবং বাফুফে আপনাকে আরও বেশি তথ্য দিতে পারবে। হামজা এখন আমাদের জন্য খেলছে কিনা তা প্রাসঙ্গিক নয়, তবে আজ হোক কাল হোক এটা হতে পারে। শীগগিরই এটি বাস্তব হতে পারে।

বর্তমানে এখন খেলছেন ইংলিশ ক্লাব লেস্টার সিটিতে খেলছেন হামজা। লেস্টার ইংল্যান্ডের দ্বিতীয় স্তরের ক্লাব হলেও প্রিমিয়ার লিগের খেলার অভিজ্ঞতা রয়েছে তাদের। এমনকি শিরোপাও জিতেছে তারা। ২০১৫ সাল থেকে লেস্টারে খেললেও মাঝে বার্টন আলবিওন এবং ওয়ার্টফোর্ডে ধারে খেলেছেন এই মিডফিল্ডার।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়