শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৩ বিকাল
আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হামজা বাংলাদেশের হয়ে খেলবেন: কোচ হ্যাভিয়ার কাবরেরা

ফয়সাল আহমেদ: ইংলিশ প্রিমিয়ার লিগের (লেস্টার সিটির) হয়ে খেলা বাংলাদেশি বংশোদ্ভূত মিডফিল্ডার হামজা চৌধুরী যোগ দিচ্ছেন জাতীয় দলে। কদিন আগে এমন গুঞ্জন ছড়ালেও পরে জানা যায় কিছুই ঘটেনি। তবে আজ হোক কিংবা কাল, এই মিডফিল্ডার বাংলাদেশের হয়ে খেলবেন বলে আশা করছেন বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ার কাবরেরা।

আগামী মাসেই বাংলাদেশ দলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। হোম ও অ্যাওয়ে ম্যাচ দুটিকে সামনে রেখে মার্চের শুরুতে সৌদি আরবে অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। সেখানে হামজা যোগ না দিলেও লাল-সবুজের জার্সিতে তার মাঠে নামার সম্ভাবনা উবে যায়নি বলেই মনে করেন বাংলাদেশের কোচ।

বৃহস্পতিবার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে ৩ মার্চ থেকে শুরু হতে যাওয়া দুই সপ্তাহের প্রস্তুতি ক্যাম্পের জন্য সৌদি আরবে রওনা হওয়ার আগে স্পানিশ এই কোচ বলেন, আমার মনে হয় হামজার পরিস্থিতি সম্পর্কে আমাদের খুব ইতিবাচক হতে হবে। অবশ্যই, ম্যানেজমেন্ট এবং বাফুফে আপনাকে আরও বেশি তথ্য দিতে পারবে। হামজা এখন আমাদের জন্য খেলছে কিনা তা প্রাসঙ্গিক নয়, তবে আজ হোক কাল হোক এটা হতে পারে। শীগগিরই এটি বাস্তব হতে পারে।

বর্তমানে এখন খেলছেন ইংলিশ ক্লাব লেস্টার সিটিতে খেলছেন হামজা। লেস্টার ইংল্যান্ডের দ্বিতীয় স্তরের ক্লাব হলেও প্রিমিয়ার লিগের খেলার অভিজ্ঞতা রয়েছে তাদের। এমনকি শিরোপাও জিতেছে তারা। ২০১৫ সাল থেকে লেস্টারে খেললেও মাঝে বার্টন আলবিওন এবং ওয়ার্টফোর্ডে ধারে খেলেছেন এই মিডফিল্ডার।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়