শিরোনাম
◈ কৃষি খাতের ১০ শতাংশ প্রবৃদ্ধির লক্ষ্যে তিন  বছরে সাড়ে ৩৮ হাজার কোটি টাকা বরাদ্দ ◈ বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬.১ শতাংশ: এডিবি ◈ বাংলাদেশে পালিয়ে এসেছে বিজিপির ১৪ সদস্য ◈ সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে, ৭০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন ◈ বিএনপির মামলাভুক্ত ৬০ লাখ নেতা-কর্মীদের তালিকা চাইলেন ওবায়দুল কাদের ◈ পাল্টা হামলার বিরুদ্ধে ইসরায়েলকে ইরানের কঠোর হুঁশিয়ারি  ◈ প্রথম ধাপ: উপজেলা ভোটের মনোনয়ন দাখিলের শেষ সময় আজ ◈ আজ খুলছে ব্যাংক-বীমা-অফিস-আদালত ◈ মুক্তিপণ নিয়ে তীরে ওঠার পর ৮ জলদস্যু গ্রেফতার ◈ ইসরায়েল আক্রমণে ইরান প্রতি আক্রমণ করেছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:৫৯ সকাল
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৯:৫৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে আমার কোনো অনুশোচনা নেই: কোচ জাভি

জাভি

স্পোর্টস ডেস্ক: কোচ জাভি হার্নান্দেজের বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে কোনো অনুশোচনা নেই। বরং বলছেন তার এই সিদ্ধান্ত ক্লাবের জন্য সঠিক। ক্লাব ছাড়ার ঘোষণা দেয়ার পর থেকেই ঘুরে দাঁড়ায় বার্সা। লা লিগা পয়েন্ট টেবিলের দুই’এ উঠে এসেছে জাভি শিষ্যরা। তাইতো গেটাফেকে হারানোর দিনেও নিজের সিদ্ধান্তে অটুট থাকছেন সাবেক এই স্প্যানিশ ফুটবলার।

১৯৯১ থেকে ২০১৫ জীবনের ২৫টি বসন্ত পার করেছেন বার্সেলোনার হয়ে মাঠ মাতিয়ে। জিতেছেন মোট ৩২টি শিরোপা, যার মধ্যে অন্যতম ৮টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগ ট্রফি। খেলোয়াড়ী জীবনের অধ্যায়ের ইতি টেনেছেন। কিন্তু কাটেনি সেই চিরচেনা ক্লাব বার্সার প্রতি তার মায়া। তাইতো ২০২১ সালের নভেম্বরের ৬ তারিখে কোচ হিসেবেই ক্লাবের দায়িত্ব নেন সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। যমুনা নিউজ

সেখানে গিয়ে নতুন এক বার্সাকে তৈরির চেষ্টা চালাতে থাকেন কোচ জাভি। তার অধীনে ১টি করে লা লিগা ও সুপার কোপার শিরোপা নিজেদের করে নেয় কাতালান ক্লাবটি। এরপর থেকে শিরোপা ক্ষরায় ভুগতে থাকে দলটি। হারের ব্যর্থতা থেকেও বের হতে পারছিল না বার্সা। অবশেষে সমালোচনা সহ্য করতে না পেরে বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন জাভি।

বিদায়ের ঘোষণা দেয়ার পরই ভিন্ন এক রূপে যেন আবির্ভূত হলো বার্সা। বিবর্ণতার ধারা ভেঙ্গে চলতি মৌসুমে সম্ভাব্য ১৫ পয়েন্টের মধ্যে ১৩ পয়েন্ট তুলে নিয়েছে তারা। সবশেষ গেটাফেকে ঘরের মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের ২’এ উঠে এসেছে বার্সা। তাতেই কোচ জাভির কাছে প্রশ্ন, ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ভুল করেছেন কি তিনি?

প্রশ্নের জবাবে জাভি হার্নান্দেজ বলেন, না, কোন আক্ষেপ নেই বরং এর উল্টোটা। আমার মনে হয়, এই সিদ্ধান্ত শতভাগ সঠিক। আমার ঘোষণার পর দল ঘুরে দাঁড়িয়েছে এবং ছেলেরা নিজেদের এক ধাপ ওপরে নিয়ে গেছে। গেটাফের বিপক্ষে ও আগের ম্যাচগুলোতে তারা সেটা ফুটিয়ে তুলেছে।

মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছে বার্সা, তাইতো গ্যালারিতে থাকা সমর্থকরা স্লোগান দিয়েছে জাভির নামে। আর এখানেই প্রকাশ পেয়েছে সাবেক এই স্প্যানিশ ফুটবলারের প্রতি তাদের ভালোবাসা আর বার্সায় থেকে যাওয়ার আকুতি। সমর্থকদের ধন্যবাদ জানালেও নিজের সিদ্ধান্তে অটুট থাকছেন জাভি। 

এলআরবি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়