শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান ফুটবলার আলভেজের সাড়ে চার বছর কারাদণ্ড

স্পোর্টস ডেস্ক: ধর্ষণের অপরাধে দোষী প্রমাণিত হওয়ায় ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন স্পেনের আদালত। সেই সঙ্গে ১লাখ ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে ৪০ বছর বয়সী এই তারকাকে। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বার্সেলোনার আদালত রায়ে বলেছেন, ভুক্তভোগী সম্মতির কোনো প্রমাণ পাওয়া যায়নি। বাদীর করা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। ক্যারিয়ারের একবারে শেষ দিকে এসে ২০২২ সালের ৩১ডিসেম্বর বার্সেলোনার নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছিল আলভেজের বিরুদ্ধে।

সংবাদমাধ্যম বিবিসি বলছে, নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। যদিও তার দাবি তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। তবে যাইহোক ওই ঘটনায় তরুণী সম্মতি দেননি বলে প্রমাণ পেয়েছেন আদালত।

যদিও শুরু থেকে নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন আলভেজ। অবশেষে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে কঠিন শাস্তিই পেতে হলো। তবে তার আইনজীবী জানিয়েছেন রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে।

ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়ার সময় বার্সেলোনায় ছুটি কাটাচ্ছিলেন আলভেজ। গ্রেপ্তার হওয়ার পর আলভেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাক্সিকান ক্লাব পুমা ইউএনএএম। চ্যাম্পিয়ন্স লিগসহ ক্লাব ক্যারিয়ারে ৪২টি শিরোপা জিতেছেন বার্সার সাবেক এই ফুটবলার। কাতার বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে মাঠে নামার রেকর্ডও গড়েন আলভেজ।

এফএ/এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়