শিরোনাম
◈ সাম্প্রদায়িক সন্ত্রাসী অশুভ শক্তি বিএনপিকে প্রতিহত করতে হবে: ওবায়দুল কাদের  ◈ রাজধানী কারওয়ান বাজারে যমুনা এক্সপ্রেসের বগি লাইনচ্যুত ◈ মুজিবনগর দিবস, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ তাপপ্রবাহ অব্যাহত থাকলে সন্ধ্যায় লোডশেডিং বাড়তে পারে ◈ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে আরও ৫০ বিজিপি সদস্যের অনুপ্রবেশ ◈ মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইনের খসড়া আজ মন্ত্রিসভায় উঠছে ◈ গাজীপুরে কারখানায় বয়লার বিস্ফোরণে চীনা নাগরিকের মৃত্যু ◈ প্রধানমন্ত্রীর সৌদি আরব ও গাম্বিয়া সফর বাতিল ◈ এ বছর জিডিপি প্রবৃদ্ধি হতে পারে ৫.৭%: আইএমএফ ◈ মার্চ মাসে সারাদেশে ৬২৪ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫০, আহত ৬৮৪ 

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:৪৫ দুপুর
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৭:০৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান ফুটবলার আলভেজের সাড়ে চার বছর কারাদণ্ড

স্পোর্টস ডেস্ক: ধর্ষণের অপরাধে দোষী প্রমাণিত হওয়ায় ব্রাজিলের সাবেক ফুটবলার দানি আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন স্পেনের আদালত। সেই সঙ্গে ১লাখ ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে ৪০ বছর বয়সী এই তারকাকে। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বার্সেলোনার আদালত রায়ে বলেছেন, ভুক্তভোগী সম্মতির কোনো প্রমাণ পাওয়া যায়নি। বাদীর করা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। ক্যারিয়ারের একবারে শেষ দিকে এসে ২০২২ সালের ৩১ডিসেম্বর বার্সেলোনার নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগে মামলা হয়েছিল আলভেজের বিরুদ্ধে।

সংবাদমাধ্যম বিবিসি বলছে, নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। যদিও তার দাবি তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। তবে যাইহোক ওই ঘটনায় তরুণী সম্মতি দেননি বলে প্রমাণ পেয়েছেন আদালত।

যদিও শুরু থেকে নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন আলভেজ। অবশেষে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে কঠিন শাস্তিই পেতে হলো। তবে তার আইনজীবী জানিয়েছেন রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ রয়েছে।

ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়ার সময় বার্সেলোনায় ছুটি কাটাচ্ছিলেন আলভেজ। গ্রেপ্তার হওয়ার পর আলভেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাক্সিকান ক্লাব পুমা ইউএনএএম। চ্যাম্পিয়ন্স লিগসহ ক্লাব ক্যারিয়ারে ৪২টি শিরোপা জিতেছেন বার্সার সাবেক এই ফুটবলার। কাতার বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে মাঠে নামার রেকর্ডও গড়েন আলভেজ।

এফএ/এলআরবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়