শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৪৩ রাত
আপডেট : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে কারা বাদ পড়লেন, নতুন যারা এলেন

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ আট মাস পর বোর্ড সভায় বসেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে আলোচনা গুরুত্বপূর্ণ একটি বিষয় হলো ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি। অবশেষে জানা গেছে চলতি বছরে কারা বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার এবং আগের কারা বাদ পড়লেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সভা শেষে ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে বিসিবি। যেখানে আগের বছরের তালিকা থেকে বাদ পড়েছেন ৪ ক্রিকেটার।

বাদ পড়া ক্রিকেটাররা হলেন তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত, এবাদত হোসেন চৌধুরি ও আফিফ হোসেন ধ্রুব। যদিও তামিম আগেই নিজেকে চুক্তির বাইরে রাখার জন্য বিসিবিকে অনুরোধ করেছিলেন।

এ ছাড়া চোটের কারণে চুক্তির বাইরে এবাদত। অন্যদিকে বিপিএলে নিজেকে এখনও মেলে ধরতে পারেনি আফিফ হোসান। তাই তাকেও চুক্তি বাইরে রেখেছে বিসিবি।

নতুন করে চুক্তিতে জায়াগা পেয়েছেন পেসার তানজিম হাসান সাকিব এবং ওপেনার মাহমুদুল হাসান জয়। এ ছাড়া চুক্তিতে ফিরেছেন স্পিনার নাঈম হাসান। আগের চুক্তিতে দুই ফরম্যাটে থাকলেও নতুন চুক্তিতে তিন ফরম্যাটে জায়গা পেয়েছেন নাজমুল হোসেন শান্ত এবং শরিফুল ইসলাম। আগে তিন ফরম্যাটের চুক্তিতে থাকা পেসার তাসকিন আহমেদ এবার বাদ পড়েছেন টেস্টের চুক্তি থেকে।

একনজরে কেন্দ্রীয় চুক্তি :

তিন সংস্করণ: সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত ও শরীফুল ইসলাম।

টেস্ট ও ওয়ানডে: মুশফিকুর রহিম।

টেস্ট: মুমিনুল হক, তাইজুল ইসলাম, নাঈম হাসান, জাকির হাসান, মাহমুদুল হাসান জয় ও খালেদ আহমেদ।

ওয়ানডে ও টি-টোয়েন্টি: তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

ওয়ানডে: মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব।

টি-টোয়েন্টি: নাসুম আহমেদ, শেখ মেহেদী ও কাজী নুরুল হাসান সোহান। সূত্র: আরটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়