শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৮ রাত
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ১১:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রেফারির এক সিদ্ধান্তে উড়িষার জয়, স্বপ্নভঙ্গ বসুন্ধরা কিংসের

নিজস্ব প্রতিবেদক: এএফসি কাপে ভারতের ওড়িষার বিরুদ্ধে দারুণ খেলেছে বাংলাদেশের বসুন্ধরা কিংস। কিন্তু রেফারির একটি সিদ্ধান্তে সবকিছু ওলটপালট হয়ে গেলো। স্বপ্নভঙ্গ হলো বসুন্ধরা কিংসের।

সোমবার ভুবনেশ্বরে ওড়িষার বিপক্ষে ড্র করলেই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে এএফসি কাপের জোনাল সেমিফাইনাল প্লে অফ খেলতে পারতো কিংস। রেফারির এক বিতর্কিত সিদ্ধান্তে উল্টো ওড়িষা ১-০ গোলে কিংসকে হারিয়ে পরের পর্বে খেলার সুরযাগ পেলো।

ম্যাচের টার্নিং পয়েন্ট কিংসের ফুটবলার আসরর গফুরভের লাল কার্ড। প্রথমার্ধের ইনজুরি সময়ে নিজেদের অর্ধে পেছনে থাকা একটি ট্যাকল করেন গফুরভ। সেই ট্যাকল অবশ্য খুব বিপদজনক ছিল না। কিন্তু ভিয়েতনামের রেফারি সরাসরি লাল কার্ড দেখান। কিংসের ফুটবলার ও ডাগআউট এই সিদ্ধান্ত মেনেই নিতে পারেনি। বিশেষ গফুরভ কান্নাও করেছেন মাঠ ছাড়তে ছাড়তে। কিংসের স্প্যানিশ কোচ টাচলাইনে দাড়িয়ে প্রতিবাদ করেছেন। এজন্য তাকেও একটি হলুদ কার্ড দেখিয়েছেন কোচ। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে দশ জন নিয়ে কিংসের বিপক্ষে ঝাপিয়ে পড়ে ওড়িষা এফসি। ৬১ মিনিটে কর্ণার থেকে ওড়িষার বিদেশি ফুটবলার এম ফল বক্সের মধ্যে লাফিয়ে হেডে গোল করেন। কিংসের ডিফেন্ডার ও গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণের এতে কিছুই করার ছিল না।

ওড়িষা ম্যাচে লিড নেয়ার পর কিংস সমতা আনার মতো সুযোগ তৈরি করতে পারেনি। এক জন ফুটবলারের শূন্যতা বাকি সময় স্পষ্ট হয়েছে প্রতিক্ষণেই। কিংসের কোচ দ্বিতীয়ার্ধে মোরসালিন ও সোহেল রানার মতো অ্যাটাকিং মিডফিল্ডার নামান। তারা অবশ্য এই ম্যাচে আক্রমণে তেমন কিছু করতে পারেননি। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়