শিরোনাম
◈ কক্সবাজার থেকে আরও ১২৪২ রোহিঙ্গা গেল ভাসানচরে  ◈ ওয়ারীতে রেস্টুরেন্টের আগুন নিয়ন্ত্রণে ◈ তামিম ইকবালের হাত ধরে বিপিএলে বরিশালের প্রথম শিরোপা ◈ বেইলি রোডে ভবনে অগ্নিকাণ্ড: কাচ্চি ভাইয়ের ম্যানেজারসহ আটক ৩ ◈ বিএনপি নেতারা তাদের বিদেশী প্রভুদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে: ওবায়দুল কাদের ◈ বেইলি রোডের আগুনে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা ত্রাণ প্রতিমন্ত্রীর  ◈ বেইলি রোডে আগুন লাগা ভবনটিতে বিল্ডিং কোড লঙ্ঘন করা হয়েছে: মেয়র তাপস  ◈ মানুষের জীবনের দাম-ই নেই: জি এম কাদেরের শোক ◈ দেশে আইনের শাসন না থাকলে দুর্ঘটনা-বিপর্যয় ঘটতেই থাকে: মির্জা ফখরুল ◈ বেইলি রোডে বহুতল ভবনে আগুনে নিহত ৩৮ জনের মরদেহ হস্তান্তর 

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৪:১৯ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাঁচ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড, লিডের আশা বাংলাদেশের

সাঈদুর রহমান: [২] ঢাকা টেস্টের আগের দিন স্পিন যুদ্ধের আভাস দিয়েছিলেন কিউই অধিনায়ক টিম সাউদি। বুধবার মিরপুরে তার কথাই সত্য প্রমাণ হয়েছে। দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে কিউইদের স্পিন ঘূর্ণিতে বিধ্বস্ত হয়েছে শান্তবাহিনী। ১৭২ রানে অলআউট হয়েছে তারা।

[৩] দিনের তৃতীয় সেশনে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেননি দুই কিউই ওপেনার টম লাথাম ও ডেভন কনওয়ে। ৪ রানে লাথাম ও ১১ রানে আউট হন কনওয়ে। দ্বিতীয় ইনিংসে এবার তাইজুল-মিরাজের স্পিন ঘূর্নিতে বিধ্বস্ত হয় সফরকারীদের কিউইদের টপ অর্ডার।

[৪] এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি কেইন উইলিয়াসনও। ১৩ রানে ক্যাচ আউট হলে, উইকেট মিছিলে যোগ দেন হেনরি নিকোলস (১) ও টম ব্লান্ডেল (০)। এতে দলীয় ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে সফরকারীরা। তবে আলোক স্বল্পতার কারণে প্রথম দিনের খেলা শেষ হওয়ার ৪০ মিনিট আগে খেলা বন্ধ করে আম্পায়ার। এতে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। গ্লেন ফিলিপস ৫* এবং  ড্যারিল মিচেল ১২ রানে অপরাজিত রয়েছেন। মিরাজ তিনটি ও তাইজুল দুই উইকেট শিকার করেছেন।

[৫] এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি দুই টাইগার ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হোসেন। ৮ রান করে জাকির আউট হলে, ১৪ রান করে তার দেখানো পথে হাঁটেন জয়। এদিন ব্যাটে আলো ছড়াতে পারেননি অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও অভিজ্ঞ মুমিনুল হক। শান্ত (৯) এবং (৫) রানে মুমিনুল আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

[৬] শাহাদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। দুজনে মিলে ৫৮ রানে জুটি গড়েন। তবে ব্যক্তিগত ৩৫ রানে বোকা ধরা পড়েন মুশফিুর রহিম। বাইরের বল হাত দিয়ে ধরতে গিয়ে অবস্ট্র্যাক্ট ফিল্ড আউট হন তিনি। এরপর ৩১ রান করে ক্যাচ আউট হন শাহাদাত। এদিন সুবিধা করতে পারেনি  সোহানও। ৭ রান করে সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। শরিফুল ১০ রানে আউট হলে ১৭২ রানে থেমে যায় টাইগারদের প্রথম ইনিংস। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়