শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৩:২৬ দুপুর
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ০৩:৪৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট বাংলাদেশ

সাঈদুর রহমান: নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নেমেছে বাংলাদেশ। বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে কিউইদের স্পিন ঘূর্ণতে বিধ্বস্ত হয় মিরাজ-শান্তরা। প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হয় স্বাগতিকরা।

প্রথম সেশন:
এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি দুই টাইগার ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হোসেন। ৮ রান করে জাকির আউট হলে, ১৪ রান করে তার দেখানো পথে হাঁটেন জয়। এদিন ব্যাটে আলো ছড়াতে পারেননি অধিনায়ক নাজমুল হাসান শান্ত ও অভিজ্ঞ মুমিনুল হক। শান্ত (৯) এবং (৫) রানে মুমিনুল আউট হলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। প্রথম সেশনে ৪ উইকেট হারিয়ে ৮০ রান তুলতে পারে স্বাগতিকরা।

দ্বিতীয় সেশন:
শান্তদের উইকেট মিছিলে যখন দিশেহারা বাংলাদেশের ব্যাটিং লাইন, তখন শাহাদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। দুজনে মিলে ৫৮ রানে জুটি গড়েন। তবে ব্যক্তিগত ৩৫ রানে বোকা ধরা পড়েন মুশফিুর রহিম। বাইরের বল হাত দিয়ে ধরতে গিয়ে অ্যাবস্ট্র্যাক্ট আউট হন তিনি। এরপর ৩১ রান করে ক্যাচ আউট হন শাহাদাত। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি  সোহানও। ৭ রান করে সাজঘরে ফেরেন এই উইকেটরক্ষক ব্যাটার। দ্বিতীয় সেশন শেষে আট উইকেট হারিয়ে ১৪৯ রান তোলে স্বাগতিকরা।

তৃতীয় সেশন:
চা বিরতি থেকে ফিরে পেসার শরিফুলকে সঙ্গে নিয়ে লড়াই করতে থাকে নাঈম হাসান। তবে  শরিফুল ১০ রানে আউট হলে ১৭২ রানে থেমে যায় টাইগারদের প্রথম ইনিংস। অপর প্রান্তে ১৩ রানে অপরাজিত ছিলেন নাঈম।

নিউজিল্যান্ডের হয়ে মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস তিনটি করে উইকেট নেন। এছাড়া আজাজ প্যাটেল দুইটি এবং টিম সাউদি এক উইকেট শিকার করেন। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়