শিরোনাম
◈ মিয়ানমার সীমান্তে আগের পরিস্থিতি আর সৃষ্টি হবে না: প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর  ◈ জাতীয় পার্টিতে কোনো বিভেদ নাই: রওশন এরশাদ ◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৫:২১ বিকাল
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২৩, ০৮:৫৬ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শান্তর সেঞ্চুরিতে দিন শেষে ২০৫ রানের লিড বাংলাদেশের

সাঈদুর রহমান: সিলেট টেস্টের দ্বিতীয় দিনে টাইগারদের থেকে ৪৪ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিলো কিউইরা। ৮ উইকেট হারিয়ে ২৬৬ রান সংগ্রহ করেছিলো সফরকারীরা। তৃতীয় দিনে শুরুতেই শেষ হয় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ৩১৭ রানে অলআউট হয় তারা। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে সাত উইকেট হাতে রেখে ২১২ রানে দিন শেষ করেছে টাইগাররা। এতে ২০৫ রানের লিড পেয়েছে শান্ত-মিরাজরা।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি দুই টাইগার ওপেনার মাহমুদুল হাসান জয় ও জাকির হোসেন। ১৭ রানে জাকির লেগ বিফোরে আউট হলে, ৮ রান করে রানআউটে কাঁটা পড়েন জয়।

এরপর অভিজ্ঞ মুমিনুল হককে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। দুজনের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ভর করে শতক রানের লিড পার করে বাংলাদেশ। ৪০ রানে আবারো রান আউটের ফাঁদে পড়েন মুমিনুল। কিন্তু অপর প্রান্তে থিতু হন শান্ত। মুশফিককে সঙ্গ নিয়ে রান তুলতে থাকেন তিনি। ১৯২ বল খেলে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে নিজের সেঞ্চুরি তুলে নেন শান্ত। তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে এখনো পর্যন্ত মুশফিকুর রহিম ৪৩* রান  এবং নাজমুল হাসান শান্ত ১০৪ রানে অপরাজিত আছেন। নিউজিল্যান্ডের হয়ে একটি মাত্র উইকেট শিকার করেছেন আইজাজ প্যাটেল।

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়