শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:১৩ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০৩:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপেনহেগেনের বিপক্ষে গোল শূন্য ড্র করলো বায়ার্ন মিউনিখ

সাঈদুর রহমান: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এ’ গ্রুপের ম্যাচে বুধবার দিবাগত রাতে কোপেনহেগেনের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে বায়ার্ন মিউনিখ। ফলে চলতি আসরে প্রথম বার পয়েন্ট খোয়ালো জার্মান জায়ান্টরা।

এদিন ঘরের মাঠে পুরো ম্যাচের বেশির ভাগ সময় বল দখলে রেখেছিলো হ্যারি কেনরা। ৬৩% বল দখলে রেখে ৬৮৬টি পাস খেলে ৯ শট করে বায়ার্ন। তবে  কোপেনহেগেনের জালে বল জড়াতে পারেনি ব্যাভারিয়ান্সরা।

বিপরীতে ৩৭% বল দখলে রেখেছিলো কোপেনহেগেন। ৪১৭টি পাস খেলে ৮টি শট করেও গোলের দেখা পায়নি তারাও।

এদিন ম্যাচের শুরু থেকেই বেশ সাদামাটা দেখা যায় বায়ার্ন ও কোপেনহেগেনকে।  ছোট ছোট পাসে খেলা গড়ালেও ম্যাচে ২৪ মিনিটে ফাউল করে বসেন পর্তুগিজ উইঙ্গার ডিয়োগা গণক্যাল্ডস। এতে হলুদ কার্ড দেখেন তিনি। প্রথমার্ধে  গোল শূন্য থেকে বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৫৫ মিনিটে আক্রমণ করেন বায়ার্ন মিউনিখ স্টাইকার হ্যারি কেইন। তবে তাকে অবৈধভাবে প্রতিহত করেন রাসমুস ফাল্ক। এতে হলুদ কার্ড দেখেন এই ডেনমার্ক তারকা।

এরপর পুরো ম্যাচে আক্রমণ প্রতিআক্রমণ করে খেলা চললেও,  তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি দুই গোলরক্ষকের। ফলে গোল শূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

গ্রুপ পর্বে এখনো পর্যন্ত ম্যাচ খেলে কোনো ম্যাচ হারেনি ব্যাভারিয়ান্সরা। চার ম্যাচ জয়ের বিপরীতে একটিতে ড্র করে এ’ গ্রুপের টেবিলের শীর্ষে বায়ার্ন। অন্যদিকে পাঁচ ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে কোপেনহেগেন। দুইটিতে ড্র করে  ৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে তারা। সম্পাদনা: এল আর বাদল

এসআর/এলআরবি/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়