শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৩:৫৮ দুপুর
আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩, ০৩:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফাইনালে বিরাট কোহলির আউটের মুহূর্তটা মৃত্যুশয্যায় মনে পড়বে: প্যাট কামিন্স

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে ৬ষ্ঠবারের মতো শিরোপা জিতেছে। ফাইনালে তারা স্বাগতিক ভারতকে হারিয়ে এ কৃতিত্ব অর্জন করে। ফাইনালে মাঠে নামার আগের দিন সংবাদ সম্মেলনে অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেন, ফাইনালে ভারতীয় ১ লাখ ৩০ হাজার দর্শককে চুপ করিয়ে দিবেন।

তখন কামিন্সের এমন কথা হয়তো অনেকে তখন হাসির ছলে নিয়েছেন। তবে কামিন্স নিজের বলা সেই কথা রাখলেন। ফাইনালে পুরো গ্যালারি নীরব করে শিরোপা জিতে অজিরা। বিশ্বকাপ ফাইনালের কোন মুহূর্তটা মৃত্যুর আগেও মনে পড়বে সেটাই এবার জানিয়েছেন অজি কাপ্তান প্যাট কামিন্স।

সাম্প্রতি অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ‘দ্য এইজ’-কে দেওয়া সাক্ষাৎকারের একপর্যায়ে কামিন্সকে জিজ্ঞেস করা হয়, মৃত্যুশয্যায় শুয়ে ফাইনালের কোন মুহূর্তটা তিনি মনে করতে চাইবেন? এমন প্রশ্নের জবাবে অজি অধিনায়ক কোনো সময় না নিয়েই বলেন, ফাইনালে বিরাট কোহলির উইকেট পাওয়ার মুহূর্তটা।

কামিন্স আরো খোলাসা করে বলেন, কোহলির উইকেটটা পেয়ে আমি খুবই আনন্দিত হয়ে ছিলাম। সবাই যখন গোল হয়ে দাঁড়ালাম, সেই সময় স্মিথ বলল, এসো, সবাই এক সেকেন্ড দর্শকদের শব্দ শুনি। মুহূর্তেই আমরা চুপ হয়ে গেলাম। মনে হলো গ্রন্থাগারের নীরবতার মধ্যে আছি। চারপাশে হাজার হাজার ভারতীয় দর্শক। কিন্তু একেবারে নিস্তব্ধ। এই মুহূর্তের স্বাদটা আমি অনেক দিন অনুভব করব।

বিশ্বকাপ  ফাইনালে আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শক। ম্যাচের প্রথম ইনিংসে ২৯তম ওভারে ভারতীয় ব্যাটার বিরাট কোহলিকে আউট করে পুরো গ্যালারি স্তব্ধ করে দেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। তার শর্ট লেংথের বল আলতো করে খেলতে চেয়েছিলেন কোহলি। ইনসুইংয়ের কারসাজিতে ব্যাটের কানায় লেগে বল গিয়ে আঘাত করে স্ট্যাম্পে। ৬৩ বলে ৫৪ রান করা কোহলির আউটে স্তব্ধ হয়ে যায় পুরো গ্যালারি। 

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়