শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৭:১৮ বিকাল
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৭:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অধিনায়ক কামিন্সকে প্রশংসায় ভাসালেন মিচেল স্টার্ক

সাঈদুর রহমান: ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের ফাইনালে স্বাগতিক ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে মাইটি অস্ট্রেলিয়া। যেখানে আসরের প্রথম দুই ম্যাচে হেরে চাপে পড়েছিলো তারা। তবে অধিনায়ক প্যাট কামিন্সের দুর্দান্ত নেতৃত্ব ও ব্যক্তিগত পারফরম্যান্সের মাধ্যমে দলকে ফাইনালে তুলতে অবদান রেখেছেন। অজি অধিনায়ককে প্রশংসায় ভাসিয়েছেন তার সতীর্থ মিচেল স্টার্ক। মঙ্গলবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ ট্রাফি প্রর্দশনের সময় এক সাক্ষাৎকারে তিনি এমন মন্তব্য করেন।

স্টার্ক বলেন, একজন অস্টেলিয়ান অধিনায়কের জন্য এই বছরটা সোনালী বছর। মাত্র কয়েক মাসের ব্যবধানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, অ্যাশেজ ধরে রাখা এবং বিশ্বকাপ শিরোপা জেতা অবিশ্বাস্য। সে তার যোগ্য নেতৃত্বের মাঠে দলকে এসব অর্জন করতে সাহায্য করেছে।

তিনি বলেন, বিশ্বকাপে আমরা যখন প্রথম দুই ম্যাচ হেরে ব্যাকফুটে চলে যায়। তখন কামিন্সকে অনেক সমালোচনার শিকার হতে হয়েছে। যার মাত্রাটা ছিলো অনেক বেশি, যা কখনো কম্য নয়। সব কিছুর একটা সীমাবদ্ধতা থাকা উচিত। কিন্তু সব কিছু সামাল দিয়ে পুরো দলকে উৎসাহিত করাটা অসাধারণ ছিলো। 

শুধু অধিনায়কত্ব নয়, দলের প্রয়োজনে বল হাতে দলকে সাফল্য এনে দিয়েছে। শ্রীলঙ্কা ম্যাচে কুশাল প্যারেরা যখন সাফল্যের দিকে এগিয়ে যাচ্ছিলো তাকে থামিয়ে দেওয়া এবং ফাইনালে বিরাট কোহলিকে আউট করে সকল ভারতীয়দের চুপ করিয়ে দেওয়া। এই মুহূর্ত গুলো কখনো ভুল হবে না। কামিন্সের এই অর্জন গুলোই আমাদরে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছে।

তিনি আরো বলেন, আমি, কামিন্স এবং হ্যাজেলউড এক সঙ্গে অনেক দিন ধরেই খেলছি। আমি বা জস যখন বোলিং করতাম তখন সে আমাদের সবসময় পরামর্শ দিতো। আমরা তা বাস্তবায়নের করার চেষ্টা করেছি। সব থেকে বড় কথা ফাইনাল ম্যাচে তার (কামিন্স) কিছু সিদ্ধান্ত ছিলো চমৎকার। আমরা তিনজনই বোলিংয়ে নিজেদের দায়িত্বটা সঠিক ভাবে পালন করার চেষ্টা করেছি। অধিনায়ককে কিভাবে সাহায্য করা যায় এগুলো নিয়ে আলোচনা করেছি। যার ফল আমরা পেয়েছি, বিশ^কাপ নিয়ে দেশের ফিরতে পেরেছি। সম্পাদনা: তারিক আল বান্না

এসআর/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়