শিরোনাম
◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান ◈ ৪২৪ কোটি টাকার তেল-ডাল-গম কিনছে সরকার

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২৩, ০৩:৪৩ দুপুর
আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩, ০৩:৪৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আর্জেন্টাইন কোচ স্কালোনিকে পেতে চায় রিযাল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক: চলতি মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়বেন কার্লো আনচেলত্তি। ইতালিয়ান কোচের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে ব্রাজিল। আনচেলত্তির চলে যাওয়ার বিষয়টা নিশ্চিত হলেও বিকল্প ঠিক করতে পারেনি লস ব্লাঙ্কোসরা। অবশেষে আনচেলত্তির বিকল্প খোঁজার মিশনে নেমেছে স্প্যানিশ জায়ান্টরা।

সম্প্রতি নিজেদের পরবর্তী কোচ হিসেবে লিওনেল স্কালোনির দিকে হাত বাড়িয়েছে রিয়াল মাদ্রিদ। খোদ স্কালোনিই সে সুযোগটা করে দিয়েছেন। ব্রাজিলের বিপক্ষে গত ২২ নভেম্বর ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের পর আর্জেন্টিনার দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন সাবেক এই ফুটবলার। যদিও এর কারণ এখনো প্রকাশ করেননি তিনি।

দেশটির গণমাধ্যমের দাবি, আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন, এএফএ’র প্রধান ক্লদিও তাপিয়ার সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছে স্কালোনির। এজন্য আর তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নদের সঙ্গে বেশিদূর আগাতে চাইছেন না বিশ্বকাপ জয়ী কোচ।

সেই সুযোগটাই কাজে লাগাচ্ছে রিয়াল মাদ্রিদ। ইতোমধ্যে স্কালোনিকে নিজেদের করে পাওয়ার মিশনে প্রাথমিক আলোচনা শুরু করে দিয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাবটি। এমনটাই জানিয়েছে আর্জেন্টিনার প্রথম সারির গণমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে।

যদিও এই বিষয়টি নিয়ে স্কালোনির পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য শোনা যায়নি। আর্জেন্টিনার প্রধান কোচের পদ ছেড়ে নিজেকে কোথায় দেখতে চান সে বিষয়ে কোনো ইঙ্গিত দেননি ৪৫ বছর বয়সী এই কোচ।

ফ্রান্সের কাছে হেরে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল থেকে বিদায় নেয় আর্জেন্টিনা। এরপর লা আলবিসেলেস্তাদের দায়িত্ব নেন স্কালোনি। এরপর ধীরে ধীরে নিজেদের পুরোনো শক্তি ফিরে পেতে শুরু করে আর্জেন্টিনা। বাকি গল্পটা সবারই জানা। স্কালোনির অধীনে কোপা আমেরিকা, সবশেষ কাতার বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে আকাশী নীল জার্সিধারীরা। রিপোর্ট: সাঈদুর রহমান, সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়