শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২০ নভেম্বর, ২০২৩, ০৩:৫৭ দুপুর
আপডেট : ২০ নভেম্বর, ২০২৩, ০৩:৫৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিত শর্মাদের নিয়ে মোদির পোস্ট, তোমরা পুরো জাতিকে গর্বিত করেছো

সাঈদুর রহমান: বিশ্বকাপের সব থেকে ধারাবাহিক দল ছিলো ভারত। ঘরের মাটিতে টুর্নামেন্টে টানা দশ ম্যাচ জিতে আসরের একমাত্র অপরাজিত দল হিসেবে জায়গা করে নিয়েছিলো ফাইনালে। তবে শেষ পর্যন্ত উৎসবের আলোয় আলোকিত হতে পারেনি রোহিত শর্মারা। অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নভঙ্গ হয়েছে ভারতে।

টানা দশ ম্যাচ জিতেও ফাইনালে হেরে চ্যাম্পিয়ন না হওয়ার কষ্টে মাঠেই আবেগতাড়িত হয়ে পড়েন ভারতীয় ক্রিকেটাররা। অস্ট্রেলিয়া নিজেদের ষষ্ঠ শিরোপা নিশ্চিত করার পর থেকেই দেখা যায় আবেগতাড়িত হয়ে পড়েছেন ভারতীয় বোলার মোহাম্মদ সিরাজ। মাঠেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

ভেজা চোখে রাজ্যের হতাশা জমেছিল লোকেশ রাহুলের মুখেও। তবে ভারতীয় অধিনায়ক রোহিত যতটা সম্ভব পেরেছেন নিজের অনুভূতি আড়াল করে স্বাভাবিক থাকার চেষ্টা করেছেন। টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত খেলা কোহলিও কাল মাঠ ছেড়েছেন নিজের ক্যাপে মুখ আড়াল করে। দলের এমন ব্যর্থতা মাঠে দাঁড়িয়ে দেখেছেন দেশটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হারের পর রোহিতদের উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে একটি পোস্ট করেন তিনি।

সেই পোস্টে মোদি লিখেন, প্রিয় টিম ইন্ডিয়া, বিশ্বকাপজুড়েই প্রতিভা এবং একাগ্রতার যে দৃষ্টান্ত তোমরা দেখিয়েছো তা ছিল অসাধারণ। অদম্য আগ্রহ নিয়ে তোমরা খেলেছো এবং পুরো জাতিকেই গর্বিত করেছ। আমরা সবসময় তোমাদের সাথে আছি এবং থাকবো।

এদিকে বিশ্বকাপ অস্ট্রেলিয়াকেও শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় প্রধানমন্ত্রী। ফাইনালে ট্রাভিস হেডের কার্যকরি ইনিংস খেলায় তাকেও শুভেচ্ছা জানিয়েছেন মোদি।

অজিদের উদ্দেশ্যে তিনি লিখেছেন, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার দুর্দান্ত জয়ের জন্য অভিনন্দন। পুরো টুর্নামেন্ট জুড়ে তাদের পারফরম্যান্স ছিল প্রশংসনীয়, যা একটি দুর্দান্ত জয়ের পরিণত হয়েছে। দুর্দান্ত ইনিংস খেলে দলকে জেতানোর জন্য অভিনন্দন।

এছাড়াও কংগ্রেস নেতা রাহুল গান্ধী টিম ইন্ডিয়ার পরাজয় নিয়ে লিখেছেন, আপনাররা পুরো টুর্নামেন্টে ভালো পরফর্ম করেছেন। ফলাফল যায় হোক আমরা আপনাদের সবসময় ভালোবাসি এবং আমরা অবশ্যই পরবর্তী বিশ্বকাপ জিতবো। বিশ্বকাপে দুর্দান্ত জয়ের জন্য অস্ট্রেলিয়াকে অভিনন্দন।

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়