শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ০২ জুন, ২০২৩, ০৬:৪০ বিকাল
আপডেট : ০২ জুন, ২০২৩, ০৬:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জয়ের সেঞ্চুরি, লড়াই হলো ড্র 

স্পোর্টস ডেস্ক: তিনটি চার দিনের খেলায় আগের দুই ম্যাচের কোনোটিতেই ব্যাটিং ছিল দুর্বল। শেষ ম্যাচে ৪১৪ রানের জবাব এমনিতেই প্রায় অসম্ভব ছিলো বাংলাদেশের জন্য। অপর দিকে দশ উইকেট হাতে নিয়েও ম্যাচ বাঁচানোটা ছিল ওয়েস্ট ইন্ডিজের জন্য বেশ কঠিন।

অসম্ভবকে সম্ভব করেছে স্বাগতিক বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় সেঞ্চুরি করেছেন, পুরো দিনে কেবল ৪ উইকেট হারানো বাংলাদেশ ম্যাচ ড্র করেছে। সিলেটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের সিরিজের শেষটিতে মুখোমুখি হয় বাংলাদেশ ‘এ’ দল। শেষ ম্যাচটি ড্র হয়েছে। এর আগে প্রথম ম্যাচ ড্র হলেও দ্বিতীয়টিতে জয় পায় ক্যারিবীয়রা। সূত্র: বাংলানিউজ

তৃতীয় চারদিনের ম্যাচে টস জিতে ব্যাট করে প্রথম ইনিংসে ৪৪৫ রানের বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় ২০৫ রানে। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে ২২০ রানে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। বড় রান তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ ৩০৪ রান তুললে ম্যাচ ড্র ঘোষণা করা হয়।  

কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল বাংলাদেশ। মাহমুদুল হাসান জয় ২৮ ও জাকির হাসান ১৪ রান নিয়ে দিন শুরু করেন। হাফ সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকতে সাজঘরে ফেরত যান জাকির। ৬ চারে ৯৫ বলে ৪৩ রান করে কেভিন সিনক্লেয়ারের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি।  

সাবেক টেস্ট অধিনায়ক ও সাদা পোশাকে জাতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটার মুমিনুল হক প্রথম ইনিংসের মতো দ্বিতীয়টিতেও খুব বড় কিছু করতে পারেননি। ১২ বলে ৫ রান করে সিনক্লেয়ারের বলে এলবিডব্লিউ হন তিনি।

এরপর অধিনায়ক সাইফ হাসানের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন মাহমুদুল। ৫ চার ও ১ ছক্কায় ৪৯ বলে ৩৮ রান করে সাইফ আউট হন। তারপর ইয়াসির আলি রাব্বির সঙ্গে বড় জুটি হয় মাহমুদুলের। এর মধ্যে মাহমুদুল পান সেঞ্চুরির দেখা।

ধৈর্য ও ম্যাচ বাঁচানোর তাড়না ছিল তার পুরো ইনিংসে। ১৪ চারের ইনিংসে ২৬৮ বল খেলে ১১৪ রান করেন ডানহাতি এই ব্যাটার। ৬ চারে ৮৫ বলে ৬৭ রান করে অবশ্য ইয়াসির আউট হন সিনক্লেয়ারের বলে। দিনের বাকি সময় মাহমুদুলের সঙ্গী ছিলেন শাহাদাৎ হোসেন দীপু। ৩৯ বলে তিনি ২০ রান করেন তিনি। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়