শিরোনাম
◈ আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী  ◈ মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে বিএনপির বেতনভুক্ত কেউ আছে: ড. হাছান মাহমুদ ◈ গাজীপুরে যুবককে গুলি করে হত্যা ◈ বাংলাদেশকে হারিয়ে ইতিহাস গড়ল যুক্তরাষ্ট্র ◈ সংবাদপত্রকে জনগুরুত্বপূর্ণ শিল্প ঘোষণা ও কর কমানোর দাবি ◈ সচিব পদে পদোন্নতি ও রদবদল ◈ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে কলকাতা ◈ নেতানিয়াহু ও সিনওয়ারার বিরুদ্ধে আইসিসি’র গ্রেপ্তারি আবেদনে ফ্রান্সের সমর্থন  ◈ বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া  ◈ কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩১ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৮:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঘরের মাটিতে ১৯৯ নম্বর দলের কাছে হেরে গেলো বাংলাদেশ

ফুটবল ম্যাচ

এন এইচ খান: প্রথম ম্যাচে সিশেলসের বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের পর শেষ ম্যাচে জয়ের ধারা বজায় রাখতে পারেনি হাভিয়ের কাবরেরার শিষ্যরা। সাদ উদ্দিনের ভুলে পেনাল্টি উপহার দিয়ে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ। কিন্তু এই ম্যাচের আগে ২০১৯ সালের পর টানা দুই ম্যাচ জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন জামাল ভুঁইয়ারা। কিন্তু সেই স্বপ্ন পূরণে ব্যর্থ।

মঙ্গলবার মাঠে নেমে ১৫ মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে কোনো পরীক্ষাই দিতে পারেনি বাংলাদেশ। উল্টে ১৭ মিনিটে ধাক্কা খায় লাল-সবুজরা। হ্যামস্ট্রিংয়ের চোট পাওয়া রিমন হোসেনের বদলি নামেন আলমগীর হোসেন মোল্লা। অভিষেকে রাঙিয়ে রাখতে শুরু থেকে মরিয়া চেষ্টা করতে থাকেন এই মিডফিল্ডার।

ম্যাচের ২২তম মিনিটে গোলের সুযোগ তৈরি করেন আলমগীর। কিন্তু গোলের দেখা পাননি তপুরা। পরের মিনিটে পায়ের কারকুরিতে বল বের করে নিয়ে জোরালো শট নেন রবিউল, কিন্তু বল যায় সরাসরি গোলরক্ষকের হাতে।

বিবর্ণ প্রথমার্ধের শেষ দিকে কিছুটা ছন্দ খুঁজে পায় বাংলাদেশ। বিরতির বাঁশি বাজার আগ মুহূর্তে বক্সের বাইরে থেকে আচমকা তপুর নেওয়া জোরালো ভলি কোনোমতে ফিস্ট করে ফেরান সিশেলস গোলরক্ষক।

৫৫ মিনিটে গোলের দারুণ সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেননি রাকিব। স্রোতের বিপরীতে গিয়ে ম্যাচে এগিয়ে যায় সিশেলস। ৬২ মিনিটে প্রথমবার গোছানো আক্রমণে উঠেই পেনাল্টি আদায় করে নেয় সফরকারীরা। ঠাণ্ডা মাথায় সফল স্পটকিকে সিশেলসকে এগিয়ে নেন মাইকেল মানসিয়েন। এরপর চেষ্টা করেও দলকে সমতায় ফেরাতে পারেন তারেক-তপুরা। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠে ছাড়ে সিশেলস। এতে ১-১ তে সিরিজ ড্র করেছে দুই দল। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়