শিরোনাম

প্রকাশিত : ০৩ ডিসেম্বর, ২০২২, ০৯:০৫ সকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ১১:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমাদের হতাশা অনেক বড়: জার্মান কোচ

জার্মান কোচ হান্সি ফ্লিক

স্পোর্টস ডেস্ক: চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে আবারও বিশ্বকাপের প্রথম পর্ব থেকে খালি হাতেই বাড়ি ফিরতে হলো। জোয়াকিম লো’র পর চার বছর পর হান্সি ফ্লিকের হাতেও সেই একই ভরাডুবি ঘটলো মুলার-ন্যুয়ারদের। স্বাভাবিকভাবেই জার্মান কোচ হান্সি ফ্লিকের মন ভালো থাকার কথাও নয়। দ্য মিররে প্রকাশিত সংবাদে এসেছে হান্সি ফ্লিকের কথা। তিনি বলেছেন, আমি বাকশূন্য নই। দলের পারফরমেন্সে বিরক্ত ও রেগে আছি। 

গ্যারি লিনেকার বলেছিলেন, ফুটবল এমন এক খেলা, যেখানে ২২ জন একটা বলের পেছনে দৌড়ায়, কিন্তু দিন শেষে জেতে জার্মানি। যখন এই কথাটা বলা হয়েছিল, সেই সময়ের সাপেক্ষে তো বটেই, তার অনেকদিন পরেও কথাটা সমানভাবেই প্রাসঙ্গিক ছিল। জার্মান মেশিনের সামনে দুইটি বিশ্বকাপ আগেও ফুটবল পরাশক্তিগুলোকে অসহায় আত্মসমর্পণ করতে দেখা গেছে।

তবে ম্যাচের সময় ডাগআউটে হান্সি ফ্লিকের মুখের অভিব্যক্তিতে যে খুব পরিবর্তন তখন আসেনি, তা হয়তো ধরতে পারবেন বায়ার্ন মিউনিখের খেলা মনোযোগ দিয়ে দেখা দর্শকেরা। বিপক্ষ দলকে ৫-৬ গোলে উড়িয়ে দেয়ার সময়েও যেমন হান্সি ফ্লিককে দেখলে রাগান্বিত মনে হতে পারে, ঠিক তেমনটিই যেন ছিল বিশ্বকাপ থেকে জার্মানির বিদায়ের সময়। তবে তিনি রেগে আছেন; আর সেটা লুকোননি।

ম্যাচের পর হান্সি ফ্লিক স্বীকার করেছেন যে, দলের পরিবর্তনের জন্য দ্রুত কিছু সিদ্ধান্ত আসতে হবে। তিনি বলেন, আমি বাকশূন্য নই। প্রথমার্ধের পারফরমেন্সের পরই দলের উপর আমি যথেষ্ট বিরক্ত এবং রেগে আছি। নিজেদের ভুল ও সতর্কতায় প্রতিপক্ষকে আমরাই বেশি জায়গা দিয়েছি। যাই হোক, আমরা জিতেছি। তবে আমাদের পতন আজ ঘটেনি। ঘটেছে জাপানের বিপক্ষে ২০ মিনিটে। স্পেনের বিপক্ষেও আমরা আরও ভালো খেলতে পারতাম। জিততেও পারতাম। তবে যাই হোক, এই হতাশা অনেক বড়। দ্য মিরর, সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়