শিরোনাম

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২২, ০৪:২১ দুপুর
আপডেট : ০২ ডিসেম্বর, ২০২২, ০৪:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইপিএলে সাকিবের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি

অলরাউন্ডার সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক: ২০২৩ আইপিএল নিলামের জন্য নিবন্ধিত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। তালিকায় আছেন বাংলাদেশ ৬ জন খেলোয়াড়। এর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। গতবারের চেয়ে এবারের নিলামে তার ভিত্তিমূল্য কমেছে ৫০ লাখ। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক নিলামে দেড় কোটি রুপির ক্যাটাগরিতে আছেন।

আগামী ২৩ ডিসেম্বর কোচিতে হবে এবারের আইপিএলের নিলাম। সেই নিলামের জন্য ৯৯১ ক্রিকেটারের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয় বৃহস্পতিবার। সাকিব ছাড়াও নিলামের প্রাথমিক তালিকায় আছে বাংলাদেশের আরও ৫ ক্রিকেটার। বিডিনিউজ

প্রাথমিক তালিকায় নাম নিবন্ধন করেছেন ৭১৪ জন ভারতীয় ও ২৭৭ জন বিদেশি ক্রিকেটার। নিলামে রাখা হবে না তাদের সবাইকে। ফ্র্যাঞ্চাইজিগুলোর চাহিদার কথা জেনে ৯ ডিসেম্বরের মধ্যে সংক্ষিপ্ত ও চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

গতবার মেগা নিলামের পর এবার আইপিএলে মিনি নিলাম। প্রতিটি দলের স্কোয়াডে সর্বোচ্চ রাখা যাবে ২৫ জন ক্রিকেটার। এই নিলাম থেকে সর্বোচ্চ ৮৭ জন ক্রিকেটার নিতে পারবে দলগুলি, এর মধ্যে বিদেশি ক্রিকেটারের জায়গা ফাঁকা আছে স্রেফ ৩০ জন। লড়াইটা তাই হবে হাড্ডাহাড্ডি।

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যান অব দা ফাইনাল ও ম্যান অব দা টুর্নামেন্ট স্যাম কারান, আরেক ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস, অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন, বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করা রাইলি রুশোদের ঘিরে মূল আগ্রহ থাকবে বলে মনে করা হচ্ছে। তারা সবাই আছেন ২ কোটি ভিত্তি মূল্যের ক্যাটাগরিতে। রিপোর্ট: ঝুমুরী বিশ্বাস, সম্পাদনা: এল আর বাদল

জেবি/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়