শিরোনাম

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৬:৫৮ বিকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৬:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নকআউট পর্বে যেতে হলে বুধবার পোল্যান্ডের বিরুদ্ধে জিততে হবে আর্জেন্টিনাকে

ফিফা

এল আর বাদল: পোল্যান্ডের বিরুদ্ধে জয় ছাড়া কোনো বিকল্প নেই আর্জেন্টিনার সামনে। বিশ্বকাপের নকআউট পর্বে যেতো হলে বুধবার জিততে হবে পোল্যান্ডের বিরুদ্ধে। কাতারের ৯৭৪ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ১টায় দুই দল মুখোমুখি হবে।

এই ম্যাচ জিততে না পারলে আর্জেন্টিনার বিদায় ঘণ্টা বেজে যেতে পারে। জয় পেলে নকআউট পর্বের পাশাপাশি গ্রুপের শীর্ষস্থানটাও নিশ্চিত হবে কোচ লিওনেল স্কালোনির দলের। দুইবারের বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা সৌদি আরবের সঙ্গে সমান তিন পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে রয়েছে। পোল্যান্ড থেকে মাত্র এক পয়েন্ট পিছিয়ে রয়েছে মেসিবাহিনী। 

কাতারে খেলা দুই ম্যাচে প্রথম দল হিসেবে এখনো কোন গোল হজম করেনি পোল্যান্ড। এতে তাদের রক্ষণভাগের শক্তিমত্তা প্রমাণিত হয়। তবে আর্জেন্টিনার বিরুদ্ধে সেই ধারাবাহিকতা ধরে রাখা কিছুটা হলেও কঠিন হবে। দুইবারের বিশ^ চ্যাম্পিয়নদের সঙ্গে আগের ১১ বারের মোকাবেলায় প্রতিটি ম্যাচেই গোল হজম করতে হয়েছে পোল্যান্ডকে। 

বুধবার আর্জেন্টিনার বিরুদ্ধে জিতে গেলে পোল্যান্ড সি’ গ্রুপে শীর্ষ দল হিসেবেই পরের রাউন্ডে যাবে। তবে পরের ম্যাচে সৌদি আরব যদি মেক্সিকোকে পরাজিত করতে ব্যর্থ হয় তবে আর্জেন্টিনার সাথে ড্র করলেই চলবে পোলিশদের। তবে সৌদি আরব যদি মেক্সিকোর বিরুদ্ধে জিতে যায় এবং পোল্যান্ড যদি আর্জেন্টিনার কাছে হেরে যায় তবে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হবে। সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে ২-১ গোলে হেরে হতবাক হয়ে যাওয়া আর্জেন্টিনা চারদিন পরেই মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে আবারো লড়াইয়ে ফিরে আসে। 

পোল্যান্ডকে হারালে সি’ গ্রুপের সেরা হয়ে পরের রাউন্ডে যাবে আর্জেন্টিনা। দ্বিতীয় দল হিসাবে পোল্যান্ড পরের রাউন্ডে গেলে  তাদের শেষ ১৬’তে ফ্রান্সের মোকাবেলা করতে হবে। সম্পাদনা: খালিদ আহমেদ
এলআরবি/জেএ
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়