শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ১১:০০ রাত
আপডেট : ২৫ মে, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভ্যাঙ্কুভারের বিপক্ষে খেলবেন না মেসি-সুয়ারেজ, প্রতিপক্ষ সমর্থকদের ক্ষোভ

স্পোর্টস ডেস্ক: মেজর লিগ সকারে (এমএলএস) ভ্যাঙ্কুভার হোয়াইটক্যাপসের বিরুদ্ধে মাঠে নামবে ইন্টার মায়ামি। রোববার (২৬ মে) কানাডায় ভোরে শুরু হওয়া এ ম্যাচে মায়ামির আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি, উরুগুয়ের লুইস সুয়ারেজ ও সের্হিও বুসকেতসকে দলে রাখেনি কোচ জেরার্দো মার্তিনো। দলের সেরা তিন তারকা না থাকায় উত্তাপ হারিয়েছে এই ম্যাচের। 

সাম্প্রতিক সময়ে চোট নিয়ে বেশ ভুগছেন এলএমটেন। সামনে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচ অপেক্ষা করছে জাদুকর মেসির জন্য। তাই আপাতত তাকে ঝুঁকি এড়ানোর জন্য পরিকল্পনা করে খেলানোর পথেই হাঁটছেন মায়ামি কোচ মার্তিনো।


এ বিষয়ে মার্তিনো বলেছেন, আমরা বুঝতে পারছি যে অনেক সমর্থক হতাশ হবে। কিন্তু কখনো কখনো আমাদের দলের জন্য সেরাটা করতে হয়। গত বৃহস্পতিবার অনুশীলনের পর কোচিং স্টাফ ও খেলোয়াড়দের মধ্যে বৈঠক হয়েছে। আমরা সেখানে সিদ্ধান্ত নিয়েছি যে তারা (মেসি, সুয়ারেজ ও বুসকেতস) লম্বা এই সফরের ধকল সামলে ভ্যাঙ্কুভারে খেলতে যাবে না।


মেসির কানাডা না যাওয়ার এ সিদ্ধান্ত মানতে পারছেন না ভ্যাঙ্কুভারের সমর্থকেরা। যেখানে ইতোমধ্যে ৫০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। যে টিকিটের সর্বনিম্ন মূল্য হচ্ছে ২৪০ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৮ হাজার টাকা)। -প্রথম আলো

এই ম্যাচ নিয়ে ভ্যাঙ্কুভার ভক্তদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। আসিফ লালানি নামের একজন দলের বিবৃতির প্রতিক্রিয়ায় লিখেছেন, তারা এই ম্যাচের টিকিটের দাম বাড়িয়েছে এই খেলোয়াড়দের (মেসি, সুয়ারেজ ও বুসকেতস) জন্য। প্রতি টিকিট ৪০০ ডলার। অথচ একই ভেন্যুতে অন্য ম্যাচের টিকিটের দাম হয় ৫০ ডলার। যেভাবেই হোক ক্ষতিপূরণ দিতে হবে তাদের। আমি বুঝতে পারছি, বিষয়টা আমাদের হাতে নেই। কিন্তু টিকিটের দাম বাড়ানোর জন্য আপনারাই দায়ী।

এর আগে গত ফেব্রুয়ারিতে প্রাক-মৌসুম সফরে হংকংয়ে গিয়ে মাঠে নামেননি মেসি। সেই ঘটনা নিয়ে বেশ বিরূপ পরিস্থিতিতে পড়তে হয়েছিল মেসি ও মায়ামিকে। এমনকি এর জেরে চীনে আর্জেন্টিনার প্রীতি ম্যাচও শেষ পর্যন্ত বাতিল করা হয়েছিল।


এখন কানাডায় একই ধরনের ঘটনা এড়াতে সমর্থকদের সতর্ক করে বিবৃতি দিয়েছে ক্লাবটি। বিবৃতিতে ক্লাবের প্রধান নির্বাহী অ্যালেক্স শুস্টার বলেছেন, আমরা বুঝতে পারছি যে মেসি, সুয়ারেজ ও সের্হিও বুসকেতস এই সফরে আসতে পারবে না। প্রতিপক্ষ দলে কারা খেলবে, সে নিয়ন্ত্রণ আমাদের হাতে নেই। এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ যে সমর্থকদের সঙ্গে যোগাযোগ করে যত দ্রুত সম্ভব এটা জানানো।

 

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়