শিরোনাম
◈ পশুরহাটে ইউটিউবার ও টিকটকারের উৎপাতে অতিষ্ঠ ক্রেতা-বিক্রেতারা  ◈ বাংলাদেশের গণমাধ্যম ইতিহাসের সবচেয়ে ক্রান্তিকাল অতিক্রম করছে: বিএফইউজে-ডিইউজে ◈ রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু ◈ আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রতি বিশ্বের ৯৩টি দেশের সমর্থন  ◈ বিএনপির নির্বাহী কমিটির সদস্য হলেন আরও ৫ জন ◈ প্রধানমন্ত্রীর ডাকে ছুটে এলো খরগোশের দল ◈ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের নীরবতা দাসসুলভ মনোভাবের বহিঃপ্রকাশ: মির্জা ফখরুল ◈ এবার বিএনপি কেন্দ্রীয় নেতৃত্বে বড় ধরনের রদবদল  ◈ বৃক্ষ নিধন করাই বিএনপি’র চরিত্র: প্রধানমন্ত্রী ◈ হাজীদের লাব্বায়েক ধ্বনিতে মুখরিত আরাফাত ময়দান (ভিডিও)

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২৪, ০৭:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হকিতে আবাহনী ও মেরিনার্সকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা

স্পোর্টস ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগ হকিতে শেষ পর্যন্ত প্লে-অফের খেলা মাঠে গড়ায়নি। আবাহনী ও মেরিনার্স ইয়াংসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। শনিবার (২৫ মে) ফেডারেশনের গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেন, লিগ কমিটির সভায় উপস্থিত সবগুলো ক্লাব মিলেই এ সিদ্ধান্ত নিয়েছি। আমরা জিবি মিটিংয়ে তার অনুমোদন দিয়েছি শুধু।

হকি ফেডারেশনের এই সভায় ডিসিপ্লিনারি কমিটির সুপারিশ অনুযায়ী কিছু শাস্তিমূলক সিদ্ধান্তও নেওয়া হয়েছে। মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদকে ১২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। রাসেল যে ম্যাচে তৃতীয় হলুদ কার্ড দেখেছেন সে ম্যাচে আম্পায়ারকে গালাগালি করেছেন বলে আম্পায়ার রিপোর্টে অভিযোগ করেছেন।

বিভিন্ন মেয়াদে শৃঙ্খলা ভঙ্গের কারণে সব মিলিয়ে ১০ খেলোয়াড় শাস্তি পেয়েছেন। এছাড়া মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স খেলা চলাকালীন হকি মাঠে নিষিদ্ধ হয়েছেন চার বছরের জন্য। সেই সঙ্গে মোহামেডানের মালয়েশিয়ান কোচ ম্যাচ চলাকালীন শৃঙ্খলাভঙ্গ ও ফেডারেশনের বিরুদ্ধে মিডিয়ায় বক্তব্য দেওয়ায় বাংলাদেশের হকিতে আজীবন নিষিদ্ধ করা হয়েছে তাকে। -কালের কণ্ঠ

এর আগে লিগের শেষ ম্যাচে মোহামেডান মাঠ ছেড়ে চলে যাওয়ায় আবাহনীকে জয়ী ঘোষণা করা হয়। তাতে আবাহনী ও মেরিনার ইয়াংসের পয়েন্ট সমান হয়ে যাওয়ায় এ দুই দলের মধ্যে প্লে অফ হওয়ার কথা। কিন্তু সেই নির্ধারিত সময়ে সব খেলোয়াড়কে না পাওয়ার যুক্তি দেখিয়ে তখন প্লে অফ খেলতে রাজি হয়নি দুই দল। শেষ পর্যন্ত ফেডারেশনের টেবিলেই হলো শিরোপার নিষ্পত্তি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়