শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ মে, ২০২৪, ০৭:০৬ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২৪, ০৭:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হকিতে আবাহনী ও মেরিনার্সকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা

স্পোর্টস ডেস্ক: ঢাকা প্রিমিয়ার লিগ হকিতে শেষ পর্যন্ত প্লে-অফের খেলা মাঠে গড়ায়নি। আবাহনী ও মেরিনার্স ইয়াংসকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। শনিবার (২৫ মে) ফেডারেশনের গভর্নিং বডির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেন, লিগ কমিটির সভায় উপস্থিত সবগুলো ক্লাব মিলেই এ সিদ্ধান্ত নিয়েছি। আমরা জিবি মিটিংয়ে তার অনুমোদন দিয়েছি শুধু।

হকি ফেডারেশনের এই সভায় ডিসিপ্লিনারি কমিটির সুপারিশ অনুযায়ী কিছু শাস্তিমূলক সিদ্ধান্তও নেওয়া হয়েছে। মোহামেডানের অধিনায়ক রাসেল মাহমুদকে ১২ ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। রাসেল যে ম্যাচে তৃতীয় হলুদ কার্ড দেখেছেন সে ম্যাচে আম্পায়ারকে গালাগালি করেছেন বলে আম্পায়ার রিপোর্টে অভিযোগ করেছেন।

বিভিন্ন মেয়াদে শৃঙ্খলা ভঙ্গের কারণে সব মিলিয়ে ১০ খেলোয়াড় শাস্তি পেয়েছেন। এছাড়া মোহামেডানের ম্যানেজার আরিফুল হক প্রিন্স খেলা চলাকালীন হকি মাঠে নিষিদ্ধ হয়েছেন চার বছরের জন্য। সেই সঙ্গে মোহামেডানের মালয়েশিয়ান কোচ ম্যাচ চলাকালীন শৃঙ্খলাভঙ্গ ও ফেডারেশনের বিরুদ্ধে মিডিয়ায় বক্তব্য দেওয়ায় বাংলাদেশের হকিতে আজীবন নিষিদ্ধ করা হয়েছে তাকে। -কালের কণ্ঠ

এর আগে লিগের শেষ ম্যাচে মোহামেডান মাঠ ছেড়ে চলে যাওয়ায় আবাহনীকে জয়ী ঘোষণা করা হয়। তাতে আবাহনী ও মেরিনার ইয়াংসের পয়েন্ট সমান হয়ে যাওয়ায় এ দুই দলের মধ্যে প্লে অফ হওয়ার কথা। কিন্তু সেই নির্ধারিত সময়ে সব খেলোয়াড়কে না পাওয়ার যুক্তি দেখিয়ে তখন প্লে অফ খেলতে রাজি হয়নি দুই দল। শেষ পর্যন্ত ফেডারেশনের টেবিলেই হলো শিরোপার নিষ্পত্তি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়