শিরোনাম
◈ ক্যাসিনোহোতা সেলিম প্রধানের প্রার্থিতা বাতিল, দিতে হবে জরিমানা ◈ বিএনপি দেশবিরোধী ষড়যন্ত্র কাজে দেয়নি: পররাষ্ট্রমন্ত্রী  ◈ যুক্তরাষ্ট্রের অবস্থান পরিস্কার করেছেন ডোনাল্ড লু : ওবায়দুল কাদের  ◈ এনইসি সভায় ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের শেয়ার হস্তান্তরে স্থিতাবস্থা, কাজ বন্ধ ◈ জাবালিয়া তুমুল লড়াই অন্তত ১২ ইসরায়েলি সেনা নিহত  ◈ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন ◈ দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খান ◈ ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কবার্তা জারি

প্রকাশিত : ২৯ এপ্রিল, ২০২৪, ১১:৫৯ রাত
আপডেট : ৩০ এপ্রিল, ২০২৪, ১১:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লিকে হারিয়ে জয়ে ফিরল কলকাতার

স্পোর্টস ডেস্ক: পাঞ্জাবের বিপক্ষে ২৬১ রানের বিশাল পুঁজি গড়েও হারের তিতো স্বাদ পেয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই হারের আক্ষেপ যেনো দিল্লি ম্যাচে সব উগড়ে দিলো আইয়ার-সল্টরা। নিজেদের নবম ম্যাচে দিল্লিকে সাত উইকেটে উড়িয়ে দিয়েছে কলকাতা।

রোববার (২৯ এপ্রিল) আগে ব্যাট করে কলকাতাকে ১৫৪ রানের সহজ লক্ষ্য দেয় দিল্লি। জবাব দিতে নেমে ২১ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। এতে এক ম্যাচ পরেই জয়ে ফিরলো শাহরুখ খানের দল।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই মারকুটে মেজাজে ব্যাট করতে থাকেন ফিল সল্ট এবং সুনিল নারিন। দুজনের ব্যাটে ভর করে পাওয়ায় প্লেতে ৭৯ রান তোলে কলকাতা।

২৬ বলে ফিফটি তুলে নেন সল্ট। কিন্তু ইনিংস বড় করতে পারেননি নারিন। ১০ বলে ১৫ রান করে আউট হন তিনি। এরপর ৩৩ বলে ৬৮ রানের ইনিংস খেলে অক্ষর প্যাটেলের দ্বিতীয় শিকার হন সল্ট।

এদিন তিন ব্যাট করতে এসে ইনিংস বড় করতে পারেননি রিঙ্কু সিং। ১১ বলে ১১ রান করেন তিনি। এরপর ভেঙ্কাতিশ আইয়ারকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শ্রেয়াস আইয়ার।

শেষ পর্যন্ত ভেঙ্কাতিশ আইয়ারের ২৩ বলের ২৬ রান এবং শ্রেয়াস আইয়ারের ২৩ বলে ৩৩ রানে ভর করে ২১ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

দিল্লি ক্যাপিটালসের হয়ে অক্ষরে প্যাটেল দুটি এবং লিজাড উইলিয়ামস একটি উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬৮ রানেই চার উইকেট হারিয়ে বসে দিল্লি। ৭ বলে ১৩ রান করে পৃথ্বী শা আউট হলে ১২ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনারে জ্যাক ফ্রেজার।

ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি শাই হোপ। ৩ বলে ৬ রান করেন এই ক্যারিবিয়ান তারকা। এরপর ১৫ বলে ১৮ রান করে পোরেল আউট হলে, ২৯ বলে ২৭ রান করে তার দেখানো পথে হাঁটেন দিল্লি অধিনায়ক। উইকেট মিছিলে যোগ দেন ক্রিস্টান স্টাবস (৪) এবং কুমার কুশাগরা (১)।

শেষ দিকে ১০ বলে ৮ রান করে রাসিক সালাম আউট হলেও কুলদ্বীপ যাদবের ২৬ বলের হার না মানা ৩৪ রানের ইনিংসে ভর করে নয় উইকেট হারিয়ে ১৫৩ রানের লড়াকু পুঁজি পায় দিল্লি। সূত্র: আরটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়