শিরোনাম
◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা : প্রধানমন্ত্রী ◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু

প্রকাশিত : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:৩৯ দুপুর
আপডেট : ২২ এপ্রিল, ২০২৪, ০৪:৩৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইপিএলে রান উৎসব ঠেকাতে সীমানা বড় করার পরামর্শ সুনিল গাভাস্কারের

স্পোর্টস ডেস্ক: আইপিএলের চলতি আসরে নিয়মিতই দেখা যাচ্ছে রান উৎসব। গত শনিবার পর্যন্ত হওয়া ৩৫ ম্যাচে ২০০-পেরোন স্কোর দেখা গেছে ১৫ বার। আড়াইশর বেশি স্কোর হয়েছে পাঁচবার। এমন রান উৎসবের মাঝে বোলারদের ত্রাহি মধুসুদন অবস্থা। আইপিএল যেন একতরফাভাবে ব্যাটারদের হয়ে গেছে।

চার-ছক্কার ঝড়ে দর্শকরা আনন্দ পেলেও ব্যাটিং ও বোলিংয়ের মধ্যের লড়াইয়ের সমতা আনা প্রয়োজন বলে মনে করছেন ভারতের কিংবদন্তি ওপেনার সুনিল গাভাস্কার। আইপিএল যাতে শুধুই ব্যাটসম্যানদের খেলায় পরিণত না হয়, তা নিশ্চিত করতে তিনি বিসিসিআইকে পরামর্শও দিয়েছেন।- অলআউট স্পোর্টস

সম্প্রচারকারী চ্যানেলে আলোচনায় ভারতীয় কিংবদন্তি বলেন, আমি ব্যাটের আকার বদলাতে বলবো না। ওটা নিয়মের মধ্যেই আছে। আমি যেটা দীর্ঘদিন ধরে বলে আসছি, প্রতিটি মাঠে বাউন্ডারির সীমানা বাড়ান। আজকের এই মাঠেই তাকান। এখানে বাউন্ডারি দড়ি আরও কয়েক মিটার পেছানো যায়। বাউন্ডারি একটু বাড়ালে ক্যাচ এবং ছক্কার পার্থক্য বোঝা যায়।

সীমানা বাড়ানোর পরামর্শ দিয়ে গাভাস্কার আরও বলেছেন, ব্যাটারদের যেন বলা হয়- যাও শেষ রাউন্ড খেলে আসো। এরপর সবাই সমানে ব্যাট ঘোরাতে শুরু করে। আউট হলো কি হলো না সেটা ব্যপার নয়। একটা পর্যায় পর্যন্ত এটা ভালোই লাগে। কিন্তু বেশি হয়ে গেলে তখন আর উত্তেজনা কাজ করে না। এলইডি কিংবা বিজ্ঞাপন বোর্ড পিছিয়ে ২-৩ মিটার বাউন্ডারি বাড়ানো যেতেই পারে। যেটা পার্থক্য গড়ে দেবে। নয়তো বোলাররা ভোগান্তির মধ্যেই থাকবে। 

এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়