শিরোনাম
◈ গ্যাসের উৎপাদন বৃদ্ধির পরিকল্পনা ও বাজেটে বরাদ্দ কমানো স্ববিরোধী: সিপিডি ◈ সিলেটে বন্যা পরিস্থিতির উন্নতি, খুলছে পর্যটন কেন্দ্র ◈ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের চিঠি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি: বিজেসি  ◈ দেশের প্রতিটি অর্জনে নেতৃত্ব দিয়েছে আওয়ামী লীগ: প্রধানমন্ত্রী ◈ খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানোর কাজ চলছে: আইনমন্ত্রী ◈ এনবিআর সদস্য মতিউরের বিরুদ্ধে তদন্তে দুদক ◈ সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান ◈ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ নিলেন রিজভী  ◈ নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানের র‌্যাংক ব্যাজ পরিধান ◈ এমপি আনার হত্যাকাণ্ডে মিন্টুকে গ্রেপ্তার করে কোনো চাপে নেই: ডিবি

প্রকাশিত : ২১ এপ্রিল, ২০২৪, ০৭:১৯ বিকাল
আপডেট : ২১ এপ্রিল, ২০২৪, ০৭:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভাষার সমস্যার কারণে জার্মানির ক্লাবে যেতে চান না জিনেদিন জিদান

স্পোর্টস ডেস্ক: চলতি মৌসুম শেষ হলেই জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে সম্পর্ক শেষ করতে যাচ্ছেন কোচ থমাস টাচেল। তার পরিবর্তে সাবেক রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদানের নিয়োগের বিষয়ে এখনো কোনো আলোচনা হয়নি। তবে রিয়ালের হয়ে তিনবার চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ জিদানের বায়ার্নে যোগদানের বিষয়ে স্প্যানিশ গণমাধ্যমে গুঞ্জন চলছে।

ফ্রান্সের হয়ে ১৯৯৮ বিশ্বকাপ বিজয়ী দলের সদস্য জিদানকে নিয়ে বিষয়টি আরও জোরালো হয়েছে জুলিয়ান নাগলসম্যানের জার্মান জাতীয় দলের সঙ্গে চুক্তি নবায়নের পর। বায়ার্নের পরবর্তী কোচ হিসেবে নাগলসম্যানের ফিরে আসার বিষয়টি নিয়েও অনেকেই আলোচনা করেছেন।

জানা গেছে, জিদান বায়ার্নের সংক্ষিপ্ত তালিকায় রয়েছে। তার সঙ্গে এই তালিকায় আরও রয়েছেন ব্রাইটনের রবার্তো ডি জারবি, অস্ট্রিয়ার রাল্ফ রাগনিক ও স্টুটগার্টের সেবাস্টিয়ান হোয়েনেস।

জিদান অবশ্য নিজে মিউনিখে যাবার ব্যাপারে আগ্রহী নন। কারণ তিনি জার্মান কিংবা ইংলিশ কোনোটাই স্বাচ্ছন্দ্যে বলতে পারেন না। এই ধরনের কাজে সাধারণত পারষ্পরিক যোগাযোগটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। -চ্যানেল২৪

ঘরোয় বুন্দেসলিগার আসরে ১১ বছরের আধিপত্য শেষে এবার হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছে বায়ার্ন মিউনিখ। যার কারণে কোচ টাচেলের বিদায়ও নিশ্চিত হয়েছে। যদিও কোয়ার্টার ফাইনালে আর্সেনালকে দুই লেগে ৩-২ ব্যবধানে পেছনে ফেলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে বেভারিয়ান্সরা। ৩০ এপ্রিল সেমিফাইনালের প্রথম লেগে মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বায়ার্ন।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়