শিরোনাম
◈ জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি ◈ দেশের জিডিপির পূর্বাভাস কমালো জাতিসংঘ, চিন্তা মূল্যস্ফীতি নিয়ে ◈ আমি ইন্ডিয়া জোটেই আছি : মমতা  ◈ হিজবুল্লাহ’র হামলায় ইসরায়েলের ব্যাপক ক্ষতি হয়েছে: গ্যালান্ট ◈ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকরা ঢুকবে কেন: ওবায়দুল কাদের  ◈ ভারতে চলন্ত বাসে আগুন, ৮ জনের প্রাণহানি ◈ তাপপ্রবাহ কমে বৃষ্টি ও ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস ◈ যুক্তরাষ্ট্রে যাচ্ছেন ৩০ ব্যাংকের এমডি, সঙ্গে ডেপুটি গভর্নর ◈ বর্তমান ডামি সরকার দেশটিকে একটি লুটপাটের দেশ বানাতে চাচ্ছে: রিজভী ◈ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে, তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : ১৮ এপ্রিল, ২০২৪, ০১:৩৬ দুপুর
আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪, ০১:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টাইব্রেকারে ম্যানচেস্টার সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে একটি রোমাঞ্চকর ম্যাচ দেখলো দর্শকরা। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটি ১২০ মিনিট খেলে ম্যাচ ১-১ সমতায় থাকে। তাই খেলার ফলাফল নির্ধারণে টাইব্রেকারের সিদ্ধান্ত নেন রেফারি। বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে  টাইব্রেকারে ৪-২ ব্যবধানে ম্যানচেস্টার সিটিকে বিদায় করে সেমিফাইনাল নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

চলতি মৌসুমে প্রথম লেগে ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল। যে কারণে দুই লেগ মিলিয়ে ফলাফল দাঁড়ায় ৪-৪ সমতা। এই ম্যাচে পেনাল্টি শ্যুটআউটে নেমে প্রথম ৩ শটের দুটিই মিস করে সিটির বার্নাডো সিলভা ও মাতেও কোবাসিস। অন্যদিকে প্রথম ৩ শ্যুটের দুটিতেই গোল করে রিয়াল। চতুর্থ শটে দুই দলই গোল করে। রিয়ালের শেষ শটে অ্যান্টনিও রুডিগার গোল করলে ৪-২ ব্যবধানে হারে ম্যান সিটি।

ম্যাচের শুরুতেই দাপট দেখিয়ে খেলেছে সিটি। আক্রমণেও তারা ছিল এগিয়ে। তবে ম্যাচের ১২ মিনিটে রদ্রিগোর গোলে লিড পায় রিয়াল। ভিনিসিয়ুস জুনিয়রের ক্রসে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা।

গোল শোধ করতে বুক মাটিতে লেগে যায় সিটির। আক্রমণ করেও বারবার ব্যর্থ স্বাগতিকরা। রদ্রিগোর গোলের পরই পাল্ট আক্রমণ করেন আর্লিং হালান্ড। এরপর আরও বেশকিছু সুযোগ মিস করেন জ্যাক গ্রিলিস। এছাড়া সুযোগ এসেছে ফিল ফোডেনের কাছেও। তবে শেষ পর্যন্ত ম্যাচের ৭৬ মিনিটে সেই গোল শোধ করেন কেভিন ডি ব্রুইনা। ডানপায়ের দারুণ শটে রিয়ালের জাল কাঁপান বেলজিয়ামের এই তারকা ফুটবলার। -জাগোনিউজ

রিয়ালের কাছে হেরে প্রথম কোনো ক্লাব হিসেবে টানা দুইবার চ্যাম্পিয়ান্স লিগের শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করে সিটি। তবে ট্রেবল ধরে রাখতে ব্যর্থ হলেও তাদের সামনে প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা জয়ের সুযোগ রয়েছে।

এএফ/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়