শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ১১:৪৬ দুপুর
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ১১:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্নীতির অভিযোগে স্পেনের সাবেক ফুটবলার লুইস রুবিয়ালেস আটক

লুইস রুবিয়ালেস

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ সুপার কাপ স্পেন থেকে সৌদি আরবে আয়োজনের চুক্তিতে দুর্নীতির অভিযোগে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সাবেক প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেসকে আটক করেছে পুলশ। ডোমিনিকান রিপাবলিকে সফর শেষে স্পেনে ফিরলে বুধবার (৩ এপ্রিল) মাদ্রিদের বিমানবন্দর থেকে জিজ্ঞাসাবাদের জন্য সাবেক স্পানিশ এই ফুটবলারকে আটক করা হয়।

ইএসপিএনের খবর, স্পেনের রাজধানীতে পৌঁছানোর প্রায় এক ঘণ্টা পর পুলিশের সেন্ট্রাল অপারেশনাল ইউনিট ডিপার্টমেন্ট (ইউসিও) রুবিয়ালেসকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়। স্পেন থেকে সুপার কাপ সৌদিতে নিয়ে রুবিয়ালেসের বিরুদ্ধে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার যে অভিযোগ উঠেছে, তা অস্বীকার করেছেন তিনি।

রুবিয়ালেস ও বার্সেলোনার সাবেক ডিফেন্ডার জেরার্ড পিকের প্রতিষ্ঠান কসমসের মধ্যস্থতায় স্পেন থেকে সুপার কাপ সরিয়ে নেওয়ার চুক্তিটি হয় ২০১৯ সালে। তখন প্রাথমিকভাবে তিন বছরের জন্য চুক্তি করা হয়। যার মূল্য ছিল ১২ কোটি ইউরো। পরে তা ২০২৯ সাল পর্যন্ত বাড়ানো হয়েছে। -বিডিনিউজ

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে রুবিয়ালেসকে ছেড়ে দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণের প্রেক্ষিতে, প্রসিকিউটররা তার আড়াই বছরের কারাদণ্ড চেয়েছেন।

বর্তমানে নিষিদ্ধ ফুটবল কর্মকর্তা রুবিয়ালেসকে নিয়ে বিতর্কের শেষ নেই। গত বছর মেয়েদের বিশ্বকাপ ফাইনালের পর পদকমঞ্চে স্পেনের ফরোয়ার্ড জেনিফার এরমোসোকে জোর করে চুমু দিয়ে সমালোচনার মুখে পড়েন তিনি। এর জন্য আরইএফএফ-এর প্রধানের দায়িত্ব হারান তিনি। তাকে তিন বছরের জন্য নিষিদ্ধও করে ফুটবল ফেডারেশন (ফিফা)। ওই চুমু কাণ্ডের জন্যও রুবিলিয়াসকে আড়াই বছরের কারাদন্ড চেয়েছেন স্পেনের সরকারি কৌঁসুলিরা।

এফএ/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়