শিরোনাম

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৩:৪২ দুপুর
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ০৩:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২০১৯ বিশ্বকাপ ফাইনালে আম্পায়ার এরাসমাসের ভুলে চ্যাম্পিয়ন হয়েছিলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ ইতিহাসের অন্যতম সেরা ফাইনাল বলা হয় ২০১৯ সালের ইংল্যান্ড-নিউজিল্যান্ডের ফাইনালকে। দুর্দান্ত লড়াইয়ে ম্যাচ গড়ায় সুপার ওভারে। তাতেও ফল বের হয়নি। ফলে চ্যাম্পিয়ন দল নির্ধারণ করা হয় বাউন্ডারির সংখ্যা অনুযায়ী। সেই বিশ্বকাপ ফাইনালের দীর্ঘ ৫ বছর পর ওই ম্যাচে দায়িত্ব পালন করা আম্পায়ার মারাইস এরাসমাস জানান তার এক ভুলের কথা।

আইসিসির এলিট প্যানেল থেকে অবসরের পর দ্য টেলিগ্রাফে এমনটাই জানিয়েছেন প্রোটিয়া এই আম্পায়ার। তিনি বলেন, গাপটিলের করা থ্রো ডাবলস নেয়ার পথে ডাইভ দেওয়া স্টোকসের ব্যাটে লেগে বল চার হয়ে যায়। আম্পায়ার সেই বলে ছয় রান দেন। তবে পরে জানা যায়, গাপটিল যখন থ্রো করেন তখন স্টোকস ও আদিল রশিদ সে মুহূর্তে ২ রান নেওয়ার পথে একে অন্যকে অতিক্রম করেননি। ফলে সেই বলে ইংল্যান্ডের ৫ রান পাওয়ার কথা ছিলো। আম্পায়াররা ভুল করে দিয়েছিলেন ৬ রান, সে ম্যাচ টাই হয়েছিল। পরে সুপার ওভারও টাই হয়েছিল। সে ম্যাচে ভুল করে ১ রান বেশি দেওয়ার প্রভাবটা বেশ বড়ই।

পরদিন সকালে নাশতা করতে যাওয়ার আগে ধর্মসেনার মুখেই প্রথম ওই ভুলের কথা শোনেন এরাসমাস। এ প্রসঙ্গে এরাসমাস বলেন, মাঠে আমরা শুধু বলছিলাম ৬ রান। তবে থ্রো করার সময় তারা যে একে অন্যকে অতিক্রম করেনি, সেটি ধরা পড়েনি। -চ্যানেল২৪

২০১০ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আইসিসির এলিট প্যানেলে থাকা এরাসমাস পরিচালনা করেছেন পুরুষদের ৮২টি টেস্ট, ১২৪টি ওয়ানডে ও ৪৩টি টি-টোয়েন্টি। পাশাপাশি ১৮টি নারী টি-টোয়েন্টির দায়িত্বও পালন করেছেন তিনবারের বর্ষসেরা এ আম্পায়ার।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়