শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:২১ বিকাল
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপি নেতা জহির উদ্দিন স্বপনের মুক্তিতে বাঁধা নেই: আইনজীবীর

শাহানুজ্জামান টিটু: [২] সর্বশেষ তিন মামলায় জামিন পেলেন বিএনপি মিডিয়া সেল আহবায়ক জহির উদ্দিন স্বপন। ঢাকা  মহানগর দায়রা জজ আদালত থেকে আজ বৃহস্পতিবার এ আদেশ দেন। এ নিয়ে  প্রধান বিচারপতির বাসভবনে হামলা,পুলিশ হত্যা ও পুলিশের পিস্তল ছিনতাই  মামলা সহ তাঁর বিরুদ্ধে দায়েরকৃত সাতটি মামলায়ই জামিন পেলেন তিনি।

[৩] জহির উদ্দিন স্বপনের  আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার  জানান, গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে পৃথক সাতটি মামলায় তাঁর মক্কেলকে গ্রেপ্তার দেখানো হয়। আজকের তিনটি মামলা সহ ইতোপূর্বে চারটি মামলায় তিনি জামিন পেয়েছেন। এরমধ্যে দুটি মামলায় তিনি হাইকোর্ট ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে জামিন পেয়েছেন। সবগুলো মামলায় জামিন পাওয়ার ফলে তাঁর কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

[৪] এর আগে গত ৩০ জানুয়ারি জহির উদ্দিন স্বপনকে  গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন আইনানুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট।

[৫] গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে পণ্ড করে  সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ শীর্ষ পর্যায়ের সকল নেতার বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ ।   ২ নভেম্বর জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়েরকৃত রমনা থানার মামলায় ৬ দিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন। প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে মামলা সহ রমনা থানায় দায়েরকৃত দুটি এবং পল্টন থানায় পাঁচটি সহ মোট সাতটি মামলা দায়ের করা হয় তাঁর বিরুদ্ধে। সম্পাদনা: কামরুজ্জামান

এসটি/কে/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়