শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৬:১৫ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ১২:২৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রওশন এরশাদ দয়ার ৩টি সিট নেবেন না, তাই নির্বাচনে যাওয়া হচ্ছে না: গোলাম মসিহ

ফাইল ছবি

মনিরুল ইসলাম: [২] রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহ আরও বলেন, সমঝোতার যে কথা চলছিলো তাও সফল হয়নি। জিএম কাদের যে ভাবে ৩ টি সিট দিতে চাচ্ছেন তা দিয়ে তো হবে না। তারা এই ৩ টি সিট দিতে চাইলেও সাদ এরশাদের সিট নিয়েও টালবাহানা করছে।  

[৩] বুধবার বিকাল সাড়ে ৪ টায় আলাপকালে তিনি এ কথা জানান।

[৪] গোলাম মসিহ বলেন, রওশন এরশাদ নির্বাচনে যাচ্ছেন না। রওশন এরশাদ অনুসারী নেতাদের ছাড়া তিনি নির্বাচনে অংশ নেবেন না। এখন পর্যন্ত এই সিদ্ধান্ত রয়েছে।

[৫] তিনি বলেন, তাদের প্রায় ১০০ জন মনোনয়নপ্রত্যাশী আছেন। তাদের যদি মূল্যায়ন করা না হয়, তাহলে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না। কারও দয়া ও দানের ৩ টি আসন নিয়ে রওশন এরশাদ নির্বাচন করবেন না।

[৬] জাপার চেয়ারম্যান জিএম কাদের ও প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের মধ্যকার বিরোধ না মেটায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গোলাম মসিহ জানান।

[৭] জানা গেছে, বুধবার পর্যন্ত রওশন ও তার ছেলে সাদ এরশাদ দলীয় মনোনয়ন ফরম নেননি। রওশন এরশাদ তার ছেলেসহ কয়েকজন অনুসারীর জন্য সুনির্দিষ্ট কিছু আসনে মনোনয়ন চান। তাতে সম্মত নন জিএম কাদের। এ নিয়ে দুই পক্ষই অনড় অবস্থান নিয়েছে। কেউই ছাড় দিতে নারাজ।

[৮] সূত্র জানায়, এই শক্ত অবস্থানের লক্ষ্য দুটি। এক, দলে শৃঙ্খলা ফিরিয়ে আনা। দুই, রওশন এরশাদের মাধ্যমে যাতে কেউ কোনো ধরনের সুবিধা নিতে না পারেন সেটি বন্ধ করা। 

[৯] এদিকে, গত রোববার রাতে রওশন এরশাদের গুলশানের বাসায় জিএম কাদেরসহ একটি বৈঠক হয়। সেখানে সরকারের একজন পদস্থ কর্মকর্তা মধ্যস্থতাকারী হিসেবে উপস্থিত ছিলেন বলে জানা গেছে। তারপরও দুই নেতার বিরোধের সুরাহা হয়নি।

[১০] রওশন এরশাদ মনোনয়নের সামগ্রিক পরিস্থিতি নিয়ে গতকাল মঙ্গলবার দুপুরে গুলশানের বাসায় তাঁর অনুসারীদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে রওশন এরশাদ, সাদ এরশাদ, মসিউর রহমান রাঙ্গা, রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ, মুখপাত্র কাজী মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।

[১১] বৈঠক শেষে গোলাম মসীহ ও মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের কাছে বৈঠকের কথা স্বীকার করেন। ২ জনই বলেন, বলেন, তাঁদের যদি মূল্যায়ন করা না হয়, তাহলে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না। 

[১২] জানা গেছে, রওশন এরশাদের মনোনয়ন ও তাঁর নির্বাচনী আসন নিয়ে কোনো জটিলতা নেই।  জটিলতা রয়েছে সাদ এরশাদকে নিয়ে। কারণ, সাদ রংপুর-৩ আসনে নির্বাচন করতে অনড়।

[১৩] অন্যদিকে, সাদকে জিএম কাদের তার বড় ভাই ভাই প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের আসনটি কোনোভাবেই ছেড়ে দিতে রাজি নন। এই আসন থেকে তিনি একবার সংসদ সদস্য হয়েছিলেন। এই আসনের বিকল্প হিসেবে সাদ এরশাদকে ময়মনসিংহ-৭ আসন দিতে রাজী জাপা চেয়ারম্যান। সেখানে জাপার নেতা আবদুল হান্নান সংসদ সদস্য ছিলেন। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমআই/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়