শিরোনাম
◈ বিএনপিতে শুদ্ধি অভিযান শুরু, সরকারের সঙ্গে আঁতাতের অভিযোগে ফেঁসে যাচ্ছেন শতাধিক নেতা  ◈ তুরস্কে কন্ট্রাক্ট ফার্মিংয়ে বাংলাদেশি কৃষিবিদ ও কৃষক নিয়োগের প্রস্তাব  ◈ ফুটপাত থে‌কে জ্বলন্ত চুলা ও সিলিন্ডার সরা‌লো পু‌লিশ, আটক ৮  ◈ প্রধানমন্ত্রীকে বড়পীর আব্দুল কাদের জিলানীর (র.) মাজার জিয়ারতের আমন্ত্রণ ◈ রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশি অভিযান, আটক ৩৫ ◈ প্রবাসী আয়ে চমক, ৮ মাসে সর্বোচ্চ রেমিট্যান্স ফেব্রুয়ারিতে ◈ রমজানে সৌদি আরবে মাইক ব্যবহার ও সম্প্রচার সীমিত করে ৯ দফা নির্দেশনা ◈ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ◈ বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের ◈ গাজায় মানবতার বিরুদ্ধে অপরাধ বন্ধে ঐক্যবদ্ধ উদ্যোগের আহবান বাংলাদেশের

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২৩, ০৪:২০ দুপুর
আপডেট : ৩০ নভেম্বর, ২০২৩, ০১:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বতন্ত্রপ্রার্থী নিয়ে নির্বাচনের ভবিষ্যৎ ভালো না: মেনন

মুসবা আলিম তিন্নি: [২] জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র ৩৮ দিন বাকি। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও তৃণমূল বিএনপিসহ নির্বাচনে অংশগ্রহণকারী অধিকাংশ রাজনৈতিক দল ও জোট প্রার্থী ঘোষণা শেষ করেছে। তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে কি না এ নিয়ে সংশয় না থাকলেও ৩০০ আসনে স্বতন্ত্র প্রার্থী।

[৩] আমাদের নতুন সময়কে রাশেদ খান মেনন এ বিষয়ে বলেন, জাতীয় নির্বাচন নিয়ে উচ্ছ্বাস থাকবে এটা স্বাভাবিক, নির্বাচনে মনোনয়ন নিয়েও প্রার্থীদের মধ্যে আগ্রহ অস্বাভাবিক কিছু নয়। তবে সাধারণত এই ধরণের নির্বাচনগুলো স্ট্রাকচার্ড হয় বিভিন্ন পার্টির অংশগ্রহনের মাৎধ্যমে হয়, স্বতন্ত্র এতো থাকে না কিন্তু এবার যেহেতু বিএনপি নাই অন্য কোনো পার্টিও নাই আর আওয়ামীলীগ নিজেই তার জায়গাটিকে খুলে দিয়েছে সুতরাং স্বতন্ত্র প্রার্থী তো এখানে আসবেই।

[৪] আওয়ামীলীগ দল থেকেও মনোনয়ন না পেয়ে অনেকে স্বতন্ত্র হয়ে মনোনয়ন নিচ্ছে, এই বিষয়ে তিনি বলেন, এটা আওয়ামীলীগ অ্যালাও করছে বলেই এমনটি হচ্ছে। আর আওয়ামীলীগ এবার নির্বাচনকে পার্টিসিপেট হিসেবে রাখছে তবে রাজনীতিতে এটার ভবিষ্যৎ খুব ভালো না। এটা এমন একটি জায়গা না যে এলাম মনোনয়ন নিলাম দাঁড়িয়ে গেলাম নির্বাচন করলাম তাহলে তো হাটের বেচা কেনা হয়ে গেলো কিন্তু সেটাই হচ্ছে এবার। 

[৫] শোবিজ অঙ্গনের ব্যক্তিত্বদের অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, বিশে^র নানা দেশেই যেখানে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ থাকে সেখানে আপার হাউজে  নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, খেলোয়াড় এদেরকে জায়গা দেয়া হয়। পাশের দেশ ভারতেও অমিতাভ থেকে শত্রুঘন সিনহাসহ অনেকেই রাজনীতিতে এসেছে এটা বড় বিষয় নয়। তবে দেশের রাজনীতি নিয়ে বিভিন্ন সামাজিক মাধ্যেমে বিভিন্ন আজেবাজে বিষয় প্রচারিত হচ্ছে যেটা আসলে পুরোপুরি সত্য নয় বলেও মন্তব্য করেন তিনি। সম্পাদনা: ইকবাল খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়