শিরোনাম
◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সেই সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও)

প্রকাশিত : ০৩ জুন, ২০২৩, ০৫:১০ বিকাল
আপডেট : ০৩ জুন, ২০২৩, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা থেকে দিনাজপুর অভিমুখে গণতন্ত্র মঞ্চের রোডমার্চ শুরু রোববার

রিয়াদ হাসান: বর্তমান সরকারের পদত্যাগ, জাতীয় সংসদ বিলুপ্তি, অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচন ও সংবিধান সংস্কারসহ ১৪ দফা দাবিতে রোডমার্চ করবে গণতন্ত্র মঞ্চ। রোববার দিনাজপুর অভিমুখে রোডমার্চ শুরু করবে বিএনপির সঙ্গে আন্দোলনে থাকা এই জোট। সংগঠনটির কেন্দ্রীয় নেতারা এই রোডমার্চে অংশ নেবেন।

শনিবার রাজধানীর সেগুনবাগিচায় গণতন্ত্র মঞ্চের শরিক দল বিপ্লবী ওয়ার্কাস পার্টির অফিসে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে রোডমার্চের রোডম্যাপ জানিয়েছেন গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক সাইফুল হক।

তিনি বলেন, রোববার সকাল ৯টায় রোডমার্চের যাত্রা শুরু হবে। সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। বেলা ১১টায় গাজীপুর চৌরাস্তায় সমাবেশ ও বিকেল ৪টায় টাঙ্গাইলে সমাবেশ অনুষ্ঠিত হবে। ৫ জুন সকালে সিরাজগঞ্জ ও বিকেলে বগুড়ার মোকামতলায় সমাবেশ হবে। ৬ জুন সকালে বগুড়ার সাত মাথায় ও বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জে সমাবেশ হবে। ৭ জুন সকালে দিনাজপুরে সমাবেশ ও বিকেলে রংপুরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এ ছাড়া রোডমার্চ চলাকালীন কিছু অনির্ধারিত পথসভা অনুষ্ঠিত হবে।

দেশের একটি গুরুত্বপূর্ণ সময়ে এই রোডমার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে মন্তব্য করে সাইফুল হক বলেন, আমরা যেকোনও ধরনের উসকানি পরিহার করে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি সম্পন্ন করতে চাই। আশা করি, সংশ্লিষ্ট সবাই এই বিষয়ে সহযোগিতা করবেন। রোডমার্চ সফল করতে তিনি জনগণের ঐকান্তিক সমর্থন কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়