শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৬:২৫ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৬:২৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির ৫৫ নেতাকর্মীর জামিন

বিএনপির ৫৫ নেতাকর্মীর জামিন

জহিরুল ইসলাম, লক্ষ্মীপুর: নাশকতা ও আওয়ামী লীগ অফিস ভাঙচুরের মামলায় লক্ষ্মীপুরে রামগতি ও কমলনগর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মীকে জামিন দিয়েছেন আদালত।  

রোববার দুপুরে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মমিনুল হক তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে ৫৫ জন নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।  

আসামিপক্ষের আইনজীবী এডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আওয়ামী লীগ অফিস ভাঙচুর ও নাশকতার সাজানো অভিযোগে বিএনপি নেতাসহ, যুবদল ও ছাত্রদলের ৫৫ নেতাকর্মী ও অজ্ঞাত প্রায় তিনশজনকে আসামি করে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়। পরে উচ্চ আদালত থেকে আগাম জামিন নেয় নেতাকর্মীরা। জামিনের মেয়াদ শেষ হলে তারা নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাদের জামিন মঞ্জুর করেন।  

মামলাগুলো সাজানো ও মিথ্যা ছিল বলে আইনজীবী হারুনুর রশিদের দাবি। এ দিকে জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. জসিম উদ্দিন বলেন, আসামিরা আওয়ামী লীগের অফিসে নাশকতা, হামলা ও ভাঙচুর চালিয়েছে। জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু বলেন, রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের কোনো অফিসে হামলা বা ভাঙচুর করা হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের অফিস ভাঙচুর করে মিথ্যা মামলা দিয়েছে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়