শিরোনাম

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ১২:৪৭ রাত
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ০১:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ ফেব্রুয়ারী বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে আন্দোলন বেগবান হবে: টুকু

মঈন উদ্দিন: আগামী ৪ ফেব্রুয়ারী বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে আন্দোলন বেগবানের ডাক দিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

বুধবার (২৫ জানুয়ারী) বিকেল ৪ টার দিকে গণতন্ত্র হত্যা দিবসে গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি, গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে সমাবেশের প্রধান অতিথির বক্তব্য এই ডাক দেন।

টুকু বলেন, বাংলাদেশ মানুষ যে গণতন্ত্র জন্য যুদ্ধ করছে ৭৫ এর এই দিনে গণতন্ত্র হত্যা করা হয়েছিলো। একদলীয় শাসন কায়েম করেছিলো। এই সরকার ও নেতারা তথাকথিত সুশিল সমাজরা ৭২ এর শাসন তন্ত্রের কথা বলে। ৭২ এর শাসন তন্ত্রের কায়েম করেছিলো আওয়ামী লীগ। ৯৬ এ আওয়ামী লীগ তত্ত্ববধায়ক সরকার কায়েম করে সরকারে এসেছিলো। বিএনপি তা এনে দিয়ে বিরোধী দলে ছিলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্যে করে টুকু আরো বলেন, আপনার কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন রাতে ভোট চুরি করেন। আবার কেমন করে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় আসবে তার জন্যও পরিকল্পনা করা হচ্ছে। আজকে রাজশাহীতে থমথমে অবস্থা বিরাজ করছে। বিএনপির নেতাকর্মীদের বাড়ীতে হানা দেওয়া হচ্ছে। বিএনপির জনসভা মাঠের জন্য আমাদের অনেক যুদ্ধ করতে হয়েছে। মিনুর নেতৃত্বে পুলিশ কমিশনার, ডিসির কাছে যাওয়া হলে তাদের অফিসে পাইসি। একদিন আগে মঞ্চ তৈরীর অনুমতি মিলে। তাতেও লক্ষ লক্ষ জনগণ সমাবেশে এসে সাফল্য মন্ডিত করেছে।

 রাজশাহী মহানর নগর বিএনপির আহ্বায়ক এ্যা. এরশাদ আলী ঈশার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা ও সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু।

বিএনপির সমাবেশ রাজশাহী জেলা, মহাগর বিএনপি ও সহযোগী অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। সমাবেশটি সঞ্চালনা করেন, মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ। 

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়