শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২২, ০৭:০৯ বিকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ১১:৫৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নয়াপল্টনের সমাবেশে নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে: আমান

কর্মিসভা

ডেস্ক রিপোর্ট: ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি জানিয়ে দলটির ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, এই সমাবেশের সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করতে হবে সরকারকে। ১০ তারিখ সরকার পতনের কোনো কর্মসূচি নয়, সেদিন শান্তিপূর্ণ সমাবেশ হবে, সেদিন নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। 
শুক্রবার রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপি কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর মহিলা দলের অধীন পল্লবী, রূপনগর, বাড্ডা, ভাটারা, মোহাম্মদপুর ও আদাবর থানার কর্মিসভায় এ কথা বলেন তিনি।

অতীতে নয়াপল্টনে শান্তিপূর্ণভাবে বিএনপির বিভাগীয় সমাবেশ হয়েছে উল্লেখ করে আমান বলেন, বিভিন্ন প্রতিবাদ সমাবেশ হয়েছে, অন্য কর্মসূচিও হয়েছে। সুতরাং আগামী ১০ ডিসেম্বরের সমাবেশও নয়াপল্টনেই হবে, সমাবেশের জন্য নয়াপল্টন চেয়ে আমরা চিঠিও দিয়েছে। এখন নয়াপল্টনে আমরা যাতে নির্বিঘ্নে সমাবেশ করতে পারি, তার জন্য সরকারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে প্রতিনিয়ত কর্মসূচি পালন করছে, রাস্তা বন্ধ করে সভা-সমাবেশ করছে মন্তব্য করে তিনি বলেন, অথচ আমরা আমাদের দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে পারব না। এ রকম দুই নিয়ম চলতে পারে না।

সোহরাওয়ার্দী উদ্যানে সরকারের অনুমতি প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, সরকার মূলত অসৎ উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীকে সোহরাওয়ার্দী উদ্যানে নিয়ে যেতে চায়। কিন্তু আমরা সরকারের সেই ফাঁদে পা দেব না। ১০ ডিসেম্বর ঢাকা হবে মিছিলের নগরী, জনতার শহর। শেখ হাসিনার পক্ষে সমাবেশ ঠেকানো সম্ভব হবে না।
 
ঢাকার সমাবেশ বাধাগ্রস্ত করতে পুলিশি অভিযান শুরু হয়েছে মন্তব্য করে আমান বলেন, বাড়ি-বাড়ি গিয়ে নেতাকর্মীকে হয়রানি করা হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে, আদালত প্রাঙ্গণ থেকেও গ্রেপ্তার করা হচ্ছে। কিন্তু কতজনকে গ্রেপ্তার করবেন? হাজার-লক্ষ নয়, কোটি কোটি মানুষ রাস্তায় বেরিয়ে আসবে। সুতরাং গ্রেপ্তার-হয়রানি করে সমাবেশকে ঠেকানো যাবে না।

এ সময় মহিলা দলের নেতাকর্মীদের সরকারের পতন ছাড়া ঘরে না ফেরার শপথ করান আমান।

এমএমএল/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়