শিরোনাম

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০১:৩৫ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ১১:৪৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শীত উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা

খোলা মাঠে বিএনপির নেতাকর্মীরা

মঈন উদ্দীন, রাজশাহী: রাজশাহী বিভাগীয় গণ সমাবেশে যোগ দিতে এসে খোলা আকাশের নিচে তাবুতে রাত কাটাচ্ছে বিএনপির নেতাকর্মীরা। খাবার হিসেবে কেউ খাচ্ছে চিড়া-মুড়ি, কারো ভাগ্যে জুটছে খিচুরী। রাতে হিম শীতল তাপমাত্রা মাথায় নিয়েও সরকার পতনের আন্দোলনের জনসভা সফল করতে চায় তারা। বিএনপির মিডিয়া সেলের সদস্যরা বলছেন, সরকার লিখিত অনুমতি দেয়ার পরেও কেন এতো বাধা।  

রাজশাহী বিভাগীয় বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর। ৮ শর্ত সাপেক্ষে পুলিশের এবং জেলা প্রশাসকের অনুমতি মিলেছে এই সমাবেশে জন্য। তবে বৃহস্পতিবার (১ নভেম্বর) ভোর ৬টা থেকে ৩দিনের পরিবহন ধর্মঘটের কারণে গতকাল রাতেই বিভাগের ৮ জেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী রাজশাহী এসে পৌঁছেছেন। সাথে নিয়ে এসেছেন বিছানা, বালিশ, চাল, ডাল, চিরা, মুড়ি ও অন্যান্য শুকনো খাবার। তবে রাতে ঘুমানোর নিয়ে বিপাকে পড়েছেন নেতাকর্মীরা। 

বিপুলসংখ্যক এসব নেতাকর্মীদের জন্য মাদ্রাসা মাঠের পাশে অস্থায়ীভাবে প্যান্ডেল তৈরি করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে বিএনপি। অভিযোগ রয়েছে অনুমতি না থাকার অজুহাতে পুলিশ প্যান্ডেল গুলো ভেঙে দিয়েছে। এতে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ থাকলেও জনসভা সফল করতে সব ধরনের ত্যাগ স্বীকারে প্রস্তুত বলে জানিয়েছে তারা।

এদিকে গণসমাবেশ প্রস্তুত কমিটির বিএনপি মিডিয়া সেলের সদস্যরা জানিয়েছে, পুলিশের অনুমতি পাওয়ার পরও পথে পথে বাধা ও প্যান্ডেল ভেঙে দেয়া দুঃখজনক। রাজশাহী বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা বাইরে থেকে আসা নেতাকর্মীদের সর্বাত্মক সহযোগিতা করছে বলেও জানান তারা।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়