শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ০৬:৩৬ বিকাল
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০৫:০২ সকাল

প্রতিবেদক : মনজুর এ আজিজ

শাওনের মৃত্যুতে গণঅভ্যুত্থান ঘটেছে: মির্জা ফখরুল

সমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম

শাখাওয়াত মুকুল: বিএনপি মহাসচিব বলেছেন, রক্ত দেখিয়ে হত্যা করে, গুম করে, ত্রাসের রাজত্ব সৃষ্টি করে আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকতে চায়। মুন্সিগঞ্জে বিএনপির কর্মসূচীতে গুলি করে শুধু হত্যা করে শেষ করেনি। সেখানে নেতাদের বাড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগ ও তাদের নামে মামলা করেছে। ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। শাওনের মৃত্যুতে মানুষের অভ্যুত্থান ঘটেছে। এই অভ্যুত্থান আর থামাতে পারবেন না। 

মুন্সিগঞ্জের মীরকাদিম পৌর যুব দলের সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শাওনকে হত্যার প্রতিবাদে শনিবার রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী যুবদলের বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। 

মির্জা ফখরুল বলেন, মিথ্যাচার করে প্রতারণা করে জনগণকে বোকা বানিয়েছে আওয়ামী লীগ সরকার। মানুষ আর তাদের দেখতে চায় না। তারা বিএনপির ৩৫ লাখ নেতা কর্মীর নামে মামলা করে, সহস্রাধিক নেতাকে গ্রেফতার করেছে। শাওনের বাবাকে ভয় দেখাচ্ছে তারা। তার ছেলেকে বিএনপির নেতারা মেরেছে বলে স্বীকারোক্তি দিতে চাপ সৃষ্টি করেছে। 

তিনি বলেন, জনগণের দাবিতে গত দেড় মাস ধরে আমরা আন্দোলন করছি। এই আন্দোলনে ৪ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। আমরা স্পষ্ট করে বলেছি, এই আন্দোলন সংগ্রাম, রক্তপাত বিএনপির জন্য নয়। এই সংগ্রাম জাতির জন্য। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়