শিরোনাম
◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন

প্রকাশিত : ০৩ জুন, ২০২৩, ১০:১১ রাত
আপডেট : ০৩ জুন, ২০২৩, ১০:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ড. ইউসুফ আব্দুল্লাহ ‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং’ উপাধিতে ভূষিত

মনজুর এ আজিজ: দেশ ও বিদেশে মার্কেটিং শিক্ষায় অসামান্য সুনাম অর্জন এবং নানাবিধ অবদান রাখায় সম্প্রতি কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেড কানাডার পক্ষ থেকে ‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং’ উপাধিতে ভূষিত হয়েছেন ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র ইন্টারন্যাশনাল বিজনেস ও মার্কেটিং এর অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ ব্যবসা প্রশাসন, মার্কেটিং শিক্ষা, শিল্প বাণিজ্য ও অর্থনৈতিক জগতের লব্ধ অভিজ্ঞতা সম্পন্ন একজন স্বনামধন্য ব্যক্তিত্ব। তিনি আধুনিক মার্কেটিং এর জনক প্রফেসর ফিলিপ কটলারের সাথে বিগত ৪ বছর ধরে কটলার ইমপেক্ট এবং ওয়ার্ল্ড মার্কেটিং সামিট এর গ্লোবাল এডভাইজার হিসেবে কাজ করে যাচ্ছেন।

এছাড়া ৩০ বছর ধরে তিনি বাংলাদেশে আধুনিক মার্কেটিং সুপ্রতিষ্ঠিত ও জনপ্রিয় করার চেষ্টায় তার প্রতিষ্ঠিত বাংলাদেশ ইনস্টিটিউট অব মডার্ন মার্কেটিং (বিআইএমএম) এর মাধ্যমে নিরলসভাবে কাজ করে আসছেন। ওয়ার্ল্ড মার্কেটিং সামিট-এর এডভাইজার হিসেবে বাংলাদেশে এথিকাল মার্কেটিং, সাপ্লাই চেইন, সার্কুলার ইকোনমির মতো সমসাময়িক অনেক বিষয়ে তাঁর অবদান উল্লেখযোগ্য।

সূচনালগ্ন থেকে এই প্রথম পুরো বিশ্বে একজন বিশিষ্ট শিক্ষাবিদকে সম্মানজনক উপাধিটি প্রদান করা হয়েছে। এই দুর্লভ প্রাপ্তি প্রফেসর ইউসুফ আব্দুল্লাহ ও তার অনুসারিদের আরও বেশি উদ্যোমী ও নিবেদিত করবে।

উল্লেখ্য, গত ২২মে, ২০২৩ ঢাকা শেরাটনের গ্রান্ড বলরুমে অনুষ্ঠিত মডার্ন মার্কেটিং কনক্লেভে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, পরিকল্পনামন্ত্রী এম.এ. মান্নান, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান ও কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেড, কানাডার চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ড. ফাহিম কিবরিয়া এর উপস্থিতিতে সম্মানজনক উপাধিটি প্রদান করা হয়।- সম্পাদনা: এল আর বাদল

এমএএ/এলআরবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়