শিরোনাম
◈ ইসরায়েলকে লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ছুড়েছে ইরান ◈ বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ◈ চার বছর পর বিধিনিষেধহীন মুক্ত পরিবেশে পহেলা বৈশাখ ◈ পহেলা বৈশাখে ইলিশের দাম চড়া ◈ নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দকে বরণে বর্ণাঢ্য র‌্যালি করবে আওয়ামী লীগ ◈ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে: প্রধানমন্ত্রী ◈ নতুন বছর মানে ব্যর্থতা পেছনে ফেলে সমৃদ্ধ আগামী নির্মাণ করা: মির্জা ফখরুল ◈ ইসরায়েলের তেল আবিব থেকে সরাসরি ঢাকায় ফ্লাইট অবতরণ ◈ বিএনপি গুম-নির্যাতনের কাল্পনিক তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে: ওবায়দুল কাদের ◈ সরকারি খরচে ৩০৪৮টি মামলায় আইনি সহায়তা প্রদান

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ০২:৫২ দুপুর
আপডেট : ০৩ মার্চ, ২০২৪, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের

আদালত প্রতিনিধি: [২] রাজধানীর আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট সহ বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়েছে।

[৩] বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রোববার জনস্বার্থে এই রিটটি করেছেন। রিটে বেইলি রোডের গ্রিন কোজি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত চাওয়া হয়েছে। সেই সাথে এই অগ্নিকাণ্ডে আহত ও নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

[৪] বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনে গত বৃহস্পতিবার রাতের আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তারা কেউ ‘শঙ্কামুক্ত’ নন। জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

[৫] আগুনের ভয়াবহতা ও মৃত্যুর পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন শুক্রবার বেইলি রোডে গিয়ে সাংবাদিকদের বলেন, ভবনটিতে কোনো অগ্নিনিরাপত্তার ব্যবস্থা ছিল না। ঝুঁকিপূর্ণ জানিয়ে তিনবার চিঠি দেওয়া হয়েছিল; কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়