শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ মার্চ, ২০২৪, ০২:৫২ দুপুর
আপডেট : ০৩ মার্চ, ২০২৪, ০৫:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেইলি রোডে অগ্নিকাণ্ড হাইকোর্টে রিট দায়ের

আদালত প্রতিনিধি: [২] রাজধানীর আবাসিক স্থাপনায় রেস্টুরেন্ট সহ বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট করা হয়েছে।

[৩] বেইলি রোডের ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রোববার জনস্বার্থে এই রিটটি করেছেন। রিটে বেইলি রোডের গ্রিন কোজি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত চাওয়া হয়েছে। সেই সাথে এই অগ্নিকাণ্ডে আহত ও নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

[৪] বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনে গত বৃহস্পতিবার রাতের আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। ১১ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তারা কেউ ‘শঙ্কামুক্ত’ নন। জীবিত উদ্ধার করা হয়েছে ৭৫ জনকে।

[৫] আগুনের ভয়াবহতা ও মৃত্যুর পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন শুক্রবার বেইলি রোডে গিয়ে সাংবাদিকদের বলেন, ভবনটিতে কোনো অগ্নিনিরাপত্তার ব্যবস্থা ছিল না। ঝুঁকিপূর্ণ জানিয়ে তিনবার চিঠি দেওয়া হয়েছিল; কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়