শিরোনাম
◈ শুক্রবার কমছে সয়াবিন তেলের দাম ◈ ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু জাতিসংঘেরও ১৫ বছর আগে শিশু আইন প্রণয়ন করেন: আইনমন্ত্রী  ◈ বিপিএলের ফাইনাল ম্যাচের সময় চূড়ান্ত করলো বিসিবি ◈ সাবেক স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা মারা গেছেন ◈ সরকারি হাসপাতালে বিনামূল্যে ঔষধ-পত্র ও চিকিৎসা সামগ্রী প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিদ্যুতের দাম বাড়ছে ৮.৫০ শতাংশ, ফেব্রুয়ারিতেই কার্যকর ◈ ২ দিনের রিমান্ড শেষে ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে ◈ বর্তমানে মত প্রকাশের স্বাধীনতার ছিটেফোটাও নেই: রিজভী ◈ রমজানে আল-আকসা খোলা রাখতে ইসরায়েলের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ০৪:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪৮ নারী আসনের মনোনয়ন চূড়ান্ত হবে বুধবার

সালেহ্ বিপ্লব: [২] সংরক্ষিত নারী আসন বণ্টনে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছেন স্বতন্ত্র নির্বাচিত ৬২ সংসদ সদস্য। এতে করে ৫০ আসনের ৪৮টিই পাচ্ছে ক্ষমতাসীনরা। আর বাকি দুটি পাবে জাতীয় পার্টি।

[৩] আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১ হাজার ৫৪৯ জন। প্রতিটি আসনের বিপরীতে মনোনয়ন প্রত্যাশীর সংখ্যা ৩২ জনেরও বেশি।  

[৪] মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে আছেন রাজনীতিবিদ, পেশাজীবী, আইনজীবী ও অভিনেত্রীরা। 

[৪.১] অভিনেত্রী ও তারকা মিলিয়ে ১৫ জন। সুবর্ণা মুস্তাফা, তারিন জাহান, অপু বিশ্বাস, নিপুণ আক্তার, শিমলা, শাহনূর, তানভীন সুইটি, মেহের আফরোজ শাওন, শমী কায়সার, রোকেয়া প্রাচী, সোহানা সাবা, ঊর্মিলা শ্রাবন্তী কর ও শামিমা তুষ্টি, জাকিয়া মুন ও গায়িকা ইভা রহমান ।

[৫] মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সাক্ষাৎকার নেবেন।

[৬] এরপর বেলা ১২টায় শুরু হবে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। এতে সভাপতিত্ব করবন দলের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

[৭] এই সভায় ৪৮ আসনের প্রার্থী চূড়ান্ত করা হবে, এমনই জানিয়েছে দলের সংশ্লিষ্ট সূত্র।

[৮] কারা কারা মনোনয়ন পাচ্ছেন, এটা জানার উৎসাহ তুঙ্গে। আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয় ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয় ঘিরে তুমুল আলোচনা। 

[৮.১] আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এরই মধ্যে জানিয়ে দিয়েছেন, দলের ত্যাগী ও যোগ্য নেতাদের মূল্যায়ন করা হবে সবার আগে। সবারই জীবনবৃত্তান্ত খতিয়ে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিদ্ধান্ত তিনিই দেবেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়