শিরোনাম
◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল ◈ প্রতিটি হামলার ঘটনার বিচার হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ সাম্প্রতিক সহিংসতায় আহতদের চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২৩, ০৯:৫৬ রাত
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২৩, ১২:৪৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সৌদি বিনিয়োগ বিষয়ক উপ-মন্ত্রীসহ ৩১ সদস্যের প্রতিনিধি দল ঢাকায়

মাজহারুল মিচেল: [২] সৌদি আরবের বিনিয়োগ বিষয়ক উপমন্ত্রী বদর ইব্রাহিম আল বদরসহ এ প্রতিনিধি দলটি মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে হযরত শাহ্জালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌছান।  

[৩] তাদেরকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া অনুবিভাগের মহাপরিচালক মো. শফিকুর রহমান স্বাগত জানান। এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।    

[৪] উচ্চ পর্যায়ের ব্যবসায়িক প্রতিনিধি দলে সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি), সৌদি চেম্বার এন্ড কমার্স, অ্যাকওয়া পাওয়ার, সৌদি এক্সিম ব্যাংক, আল-জোমাইহ এনার্জি অ্যান্ড ওয়াটার, ডেজার্ট টেকনোলজি, ডেটা ভোল্ট, এসএএল লজিস্টিকস, ফ্লাই নাস, ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন কন্ট্রাক্টিং, আল-জামিল ইন্ডাস্ট্রিয়াল, আল-হোরাইশ ফর ট্রেডিং রাসিসহ নেতৃস্থানীয় বিভিন্ন কোম্পানির প্রতিনিধিরা রয়েছেন।  

[৫] প্রতিনিধিদলটি রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের নেতৃস্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে একটি নেট ওয়ার্কিং নৈশ ভোজে অংশ নেন। বুধবার (৬ ডিসেম্বর) সকালে একটি ব্যবসায়িক সেমিনারে যোগ দেবেন।

[৬] উল্লেখ্য, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এবং সৌদি রেড সি গেটওয়ে টার্মিনাল ইন্টারন্যাশনাল (আরএসজিটিআই) এর মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সৌদি আরবের বিনিয়োগ মন্ত্রী ইঞ্জিন খালিদ আব্দুল আজিজ আল ফালিহ মঙ্গলবারই গভীর রাতে ঢাকায় আসবেন। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে তার এক সৌজন্য সাক্ষাত শেষে এ চুক্তিটি অনুষ্ঠিত হবে। এছাড়াও তিনি ব্যবসায়িক বৈঠকে যোগদান করবেন। 

[৭] পররাষ্ট্র মন্ত্রণালয় নৌপরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সাঙ্গে এই উচ্চ পর্যায়ের সফরের সমন্বয় করছে।সম্পাদনা: তারিক আল বান্না  

  • সর্বশেষ
  • জনপ্রিয়