শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৭:০৫ বিকাল
আপডেট : ২৯ মে, ২০২২, ১১:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিঙ্গাদের ফেরাতে ভারতের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

মাছুম বিল্লাহ: বাংলাদেশের পরিবেশ প্রতিবেশ বাঁচাতে রোহিঙ্গাদের ফেরাতে আবারো ভারতের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শনিবার ভারতের আসামের গুয়াহাটিতে হোটেল রেডিসনে আন্তর্জাতিক নদী সম্মেলনে এই সহযোগিতা চান তিনি। এ সম্মেলন উদ্বোধন করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

শিলং ভিত্তিক থিংক ট্যাংক এশিয়ান কনফ্লুয়েন্স আয়োজিত দু’দিনের নদী সম্মেলনে যৌথভাবে উদ্বোধনের পর এ অঞ্চলের মৃত নদীগুলোর জন্য ১ মিনিট নীরবতা পালন করা হয়। 

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রেল-নদী ও সড়কের মাধ্যমে ভারতসহ আশপাশের দেশগুলোর সাথে সংযুক্ত হয়ে এই অঞ্চলের যোগাযোগের কেন্দ্রস্থল হবে বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, জেসিসির আগে সবগুলো বৈঠক শেষ না হওয়ায় এবারের সময়সূচি পেছানো হয়েছে। আগামী ১৮ ও ১৯শে জুন দিল্লিতে এ বৈঠক হবার সম্ভাবনা রয়েছে। 

মোমেন জানান, সাইডলাইন বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সাথে আলোচনায় রাশিয়ার ইউক্রেন অভিযানের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে খাদ্যপণ্যের দাম বেড়ে যাওয়াসহ বিভিন্ন ইস্যু ভারত কিভাবে সামাল দিচ্ছে তা জানতে চেয়েছে বাংলাদেশ। কথা হয়েছে বাংলাদেশে গম রপ্তানি নিয়েও। 

এছাড়া ভারতে গ্রেপ্তার হওয়া অর্থপাচার মামলার আসামী পিকে হালদারকে ফেরানো আইনি ইস্যু বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়