শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ২৪ মে, ২০২২, ১১:৫৯ রাত
আপডেট : ২৫ মে, ২০২২, ১২:৩০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মাঙ্কিপক্সের রোগীদের জন্য বিএসএমএমইউতে প্রস্তুত আইসোলেশন

ছবি: ইন্টারনেট

শাহীন খন্দকার: [২] বাংলাদেশে এপর্যন্ত কোনো মাঙ্কিপক্স রোগী শনাক্ত না হলেও এই ভাইরাস নিয়ে সর্তক রয়েছে সরকার। এরইমধ্যে আইসোলেশন প্রস্তুত করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)।

[৩] মঙ্গলবার ২৫ মে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টার্নাল মেডিসিন বিভাগের সভাপতি সোহেল এম আরাফাত এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা সর্তক রয়েছি। ভাইরাসের যদিও কোনো ওষুধ নেই, তবে দুইটা অ্যান্টিভাইরাল ওষুধ রয়েছে এটা ব্যবহার করা যায়।

[৪] উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ দেশের জনগণকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা প্রস্তুত রয়েছি। যদি কোনো ব্যক্তির শরীরে এ রোগ শনাক্ত হয় তাহলে তাকে ২১ দিনের আইসোলেশন থাকতে হবে ও তার সংস্পর্শে যারা আসছেন তাদের কেউ আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হবে। সঠিক সময়ে চিকিৎসা দিলে এ রোগ ভালো হয়ে যাবে, কোন ধরনের জটিলতা তৈরি হবে না।

  • সর্বশেষ