শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৬:৪২ সকাল
আপডেট : ০৪ ডিসেম্বর, ২০২২, ০৩:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

১১ বছর পর আজ চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা

পলোগ্রাউন্ড মাঠ পরিদর্শনে কেন্দ্রীয় নেতারা

অনুজ দেব: আজ রোববার চট্টগ্রাম সফরে আসছেন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকাল ৩টায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত পলোগ্রাউন্ডের জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি। দীর্ঘ ১০ বছর ৯ মাস পর প্রধানমন্ত্রী ঐতিহাসিক এই পলোগ্রাউন্ডে বক্তব্য রাখবেন। এর আগে ২০১২ সালের ২৮ মার্চ পলোগ্রাউন্ডে ১৪ দলীয় জোটের মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রেখেছিলেন। এবারের জনসভায় স্মরণকালের বৃহত্তম জনসমাবেশ ঘটবে বলে আশা করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে নগরী থেকে জেলার প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত বিরাজ করছে উৎসবের আমেজ। যে সব এলাকা দিয়ে জনসভাস্থলে পৌঁছাবেন এবং জনসভা শেষ করে ফিরে যাবেন সেসব এলাকাকে গত কয়েক সপ্তাহ ধরে নান্দনিকভাবে সাজিয়ে তোলা হয়েছে। বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে তোরণ নির্মাণসহ শোভা পাচ্ছে বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন। দেওয়াল লিখনের পাশাপাশি রাতে আলোকসজ্জার ব্যবস্থাও করা হয়েছে।

জনসভার জন্য প্রস্তত হয়েছে নৌকা আকৃতির ৩ হাজার ৫২০ বর্গফুট বিশিষ্ট দৃষ্টিনন্দন একটি মঞ্চ। নৌকার আকৃতিতে তৈরি এ মঞ্চটিতে প্রায় ২০০ জন নেতা বসতে পারবেন। জনসভার স্থলকে ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে। 

এই জনসভাকে ঘিরে আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীর মধ্যে ব্যাপক উৎসাহউদ্দীপনার সৃষ্টি হয়েছে। সমাবেশ সফল করতে গত এক মাস ধরে উপজেলা থেকে নগরীর প্রতিটি অলিগলিতে মাইকিংসহ প্রচারপ্রচারণা ছাড়াও ব্যস্ত সময় পার করেছেন আওয়ামী লীগের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ২০২৩ সালে অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামের সংসদ সদস্য ও দলের নেতারা নিজ নিজ এলাকায় নিজেদের শক্ত অবস্থান প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন।

আজ প্রধানমন্ত্রী চট্টগ্রামে ৩০টি প্রকল্পের উদ্বোধন এবং ৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। চট্টগ্রাম জেলা প্রশাসনের সাধারণ শাখার দায়িত্বে থাকা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন জানান, উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে রয়েছে, দুইটি উচ্চ ক্ষমতাসম্পন্ন টাগবোট সংগ্রহ, চট্টগ্রাম বন্দরের বিভিন্ন ইয়ার্ড এবং টার্মিনালের জন্য প্রয়োজনীয় ইক্যুপমেন্ট সংগ্রহ, লালদীঘি মাঠে নির্মিত ৬ দফা মঞ্চ এবং চট্টগ্রামের ১৮টি স্কুলকলেজ ভবন উদ্বোধন। এছাড়াও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আধুনিক জাতিসংঘ পার্ক এবং মেরিন একাডেমির আধুনিকীকরণসহ ৪টি প্রকল্পের। এছাড়া পাঁচলাইশে জাতিসংঘ সবুজ উদ্যান স্থাপন প্রকল্প, নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনে মীরসরাই ও সন্দ্বীপ অংশে জেটিসহ আনুষাঙ্গিক স্থাপনাদি নির্মাণ এবং চট্টগ্রামস্থ বিপিসি ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জনসভার নিরাপত্তার দায়িত্বে সাড়ে ৭ হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়। 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন জানান, রোববার শেখ হাসিনার চট্টগ্রামের জনসভা হবে একটি ঐতিহাসিক জনসভা যেখানে সমাবেশস্থলই শুধু নয়, আশপাশের কয়েক কিলোমিটারব্যাপী ব্যাপক জনসমাবেশ ঘটবে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

ওডি/এসবি/এমএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়